ভূরুঙ্গামারীতে দুধকুমার নদের ভাঙন রোধে বাঁধ নির্মাণের দাবিতে মানব বন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি :কুড়িগ্রাম প্রতিনিধি :
প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৪

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দুধকুমার নদের ভাঙন রোধে বাঁধ নির্মাণের দাবিতে মানব বন্ধন করেছে এলাকাবাসী।

রোববার (৩০ জুন) দুপুরে সোনাহাট সেতু পারে বঙ্গসোনাহাট ইউনিয়নের তিন গ্রামের মানুষ এ মানব বন্ধনের আয়োজন করে। এসময় তারা সোনাহাট সেতু বন্ধ করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। এতে হাজারো মানুষ অংশ নেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস, ওসি রুহুল আমিন ও নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান শাহজাহান আলী উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করেন এবং সেতুতে যান চলাচল স্বাভাবিক করেন।

আজিবর রহমান নামে একজন জানান, আমরা মানববন্ধন কর্মসূচির মাধ্যমে সংশ্লিষ্ট সকলের নিকট ভাঙনরোধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানাই এবং উপজেলা প্রশাসনসহ পানি উন্নয়ন বোর্ডের সুদৃষ্টি কামনা করছি।

বিক্ষোভকারী মাইদুল ইসলাম ও আব্দুল আলিম জানান, ভাঙন অব্যাহত থাকায় বসত ভিটা সহায়-সম্বল হারিয়ে নদী পাড়ের মানুষজন কার্যত দিশেহারা হয়ে পড়েছে। বঙ্গসোনাহাট ইউনিয়নের চরবলদিয়ার পশ্চিমপার, গনাইরকুটি ও পাইকের ছড়ার কালিরহাট নামক স্থানে ইতিমধ্যে নদের ভাঙনে ২০টি বাড়ি এবং ৭০/৮০ বিঘা ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। হুমকির মুখে রয়েছে প্রায় দেড় শতাধিক বাড়িঘর। অব্যাহত ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করছেন এলাকাবাসী।

Nagad