শৈলকুপায় সামাজিক-সাংস্কৃতিক কর্মীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা

ঝিনাইদহ প্রতিনিধি:ঝিনাইদহ প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, জুন ৩০, ২০২৪

ঝিনাইদেহর শৈলকুপায় সামাজিক-সাংস্কৃতিক সংগঠক সাংবাদিক আলমগীর অরণ্যকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে একদল দুর্বৃত্ত। গুরুত্বর আহত অবস্থায় তাকে শৈলকুপা হাসপাতাল থেকে কুষ্টিয়া রেফার্ড করা হয়েছে। রবিবার বিকাল সাড়ে ৩টার দিকে শৈলকুপার পৌর এলাকার কবিরপুর তিন রাস্তার মোড়ে এ হামলার ঘটনা ঘটে।

দুর্বৃত্ত-সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত আলমগীর অরণ্য উদীচী’র জাতীয় পরিষদ সদস্য ও উদীচী শিল্পী গোষ্ঠী শৈলকুপা উপজেলা শাখার বর্তমান সাধারণ সম্পাদক, শৈলকুপা উপজেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক ও একজন প্রকাশক ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, একদল দুর্বৃত্ত ডাসা, চাপাতি সহ ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালায় আলমগীর অরণ্যের উপর। এসময় আলমগীর কবিরপুর মোড়ে গেজেট ঘর নামে তার নিজের ব্যবসা-প্রতিষ্ঠানে ছিলেন। হামলায় তার মাথা, হাত সহ শরীরের বিভিন্ন ক্ষত-বিক্ষত হয়। ব্যাপক রক্তপাত শুরু হলে দ্রুত শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জরুরী চিকিৎসা দিয়ে রেফার্ড করা হয় কুষ্টিয়া মেডিকেলে।

মোবাইলে ফ্লেক্সিলোড দেয়া কে কেন্দ্র করে এমন হামলা চালানো হয়েছে বলে প্রাথমিক ভাবে জানিয়েছেন আহত সংগঠক, সাংবাদিক আলমগীর অরণ্য । তবে কোন মহল পূর্ব শত্রুতার জেরে এমন হামলা ও হত্যা প্রচেষ্টা চালাতে পারে বলেও মনে করছেন । হামলাকারীদের দুজন কে চিনতে পেরেছেন বলেও তিনি জানান। তাদের দুজনের বাড়ি দেবতলা বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ।

সাংবাদিক হিসাবেও দীর্ঘ বছর দৈনিক বজ্রপাত, আমাদের অর্থনীতি, রুপালী বাংলাদেশ সহ বিভিন্ন পত্র-পত্রিকার সাথে যুক্ত রয়েছেন।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) শফিকুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, হামলার ঘটনার বিষয়ে জেনেছেন, খোঁজ-খবর নেয়া হচ্ছে। পাশাপাশি থানায় অভিযোগ দিলে আইনগত সকল ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

Nagad

সাংবাদিক সংগঠক আলমগীর অরণ্যের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উদীচী শিল্পী গোষ্ঠী শৈলকুপা উপজেলা শাখার নেতৃবৃন্দ। সংগঠনের সভাপতি লোকমান হোসেন সহ উদীচী নেতারা দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি করছেন, পাশাপাশি বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করেছেন।

এদিকে শৈলকুপা প্রেসক্লাবের সভাপতি শাহিন আক্তার পলাশ ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান মিল্টন সহ সাংবাদিক নেতারা দ্রুত হামলাকারীদের গ্রেপ্তার দাবি জানিয়েছেন। ঘটনার নিন্দা প্রকাশ করেছেন শৈলকুপা পাবলিক হল ও লাইব্রেরীর সাধারণ সম্পাদক স্বপন বাগচী।