প্যারাগুয়ের জালে ব্রাজিলের ৪ গোল, অনন্য নজির ভিনিসিয়ুসের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:২৪ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২৪

প্যারাগুয়ের জালে ব্রাজিলের ৩ গোল,অনন্য নজির ভিনিসিয়ুসের। সংগৃহীত ছবি

কোয়ার্টার ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখার মিশনে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নেমেছে ব্রাজিল। সেই ম্যাচে এক বছর ধরে ব্রাজিল জাতীয় দলের হয়ে গোল না পাওয়া ভিনিসিয়াস জুনিয়র যেন মূর্তিমান আতঙ্ক রূপে আবির্ভূত হয়েছেন প্যারাগুয়ের বিপক্ষে। দুই গোল করায় তার সামনে সুযোগ ছিল পেনাল্টিতে গোল করে হ্যাটট্রিক করার। কিন্তু সেখানেই উদারতার দৃষ্টান্ত সৃষ্টি করলেন এই রিয়াল মাদ্রিদ তারকা।

প্রথম ম্যাচে কোস্টারিকার সঙ্গে ড্র করে ইতোমধ্যেই সমালোচনার মুখে সেলেসাওরা। তবে আজকের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে শুরু থেকেই দাপট দেখিয়েছে ব্রাজিল। প্যারাগুয়ের বিপক্ষে প্রথমার্ধ শেষে ৩-০ গোলে এগিয়ে ভিনি-রদ্রিগোরা। জোড়া গোল করেছেন ভিনিসিউস। একটি গোল করেছেন স্যাভিও। দ্বিতীয়ার্ধের শুরুতে এক গোল হজম করলেও পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান লুকাস পাকেতা। সব মিলিয়ে প্যারাগুয়ের জালে ৪ গোল দিয়ে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে সেলেসাওরা।

শনিবার (২৯ জুন) লাস ভেগাসে ম্যাচের শুরু থেকেই আক্রমনাত্মকভাবে খেলতে থাকে ব্রাজিল।

লিওনেল মেসি প্রায়শই এমন উদাহরণ তৈরি করেছিলেন বার্সেলোনার হয়ে ক্লাব ফুটবলে খেলার সময়। জোড়া গোল করার পর দল পেনাল্টি পেয়েছিলেন। কিন্তু নিজের হ্যাটট্রিকের কথা চিন্তা না করে সতীর্থকে আত্মবিশ্বাস জোগাতে তাকে পেনাল্ট নিতে দিতেন মেসি। এবার ভিনিসিয়ুসও সেটা করলেন।