কোপা আমেরিকা: শক্তিশালী ব্রাজিলকে আটকে দিলো কোস্টারিকা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, জুন ২৫, ২০২৪

গোলশূন্য ড্র ব্রাজিল-কোস্টারিকা ম্যাচ। ছবি: সংগৃহীত

কোপা আমেরিকায় শুরুটা ভালো হলো না ব্রাজিলের। প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে সেলেসাওরা। ম্যাচের শুরু থেকে দাপট দাপট দেখালেও প্রতিপক্ষের জালে বল জড়াতে ব্যর্থ হয়েছে ব্রাজিল।

মঙ্গলবার (২৫ জুন) যুক্তরাষ্ট্রের সোফাই স্টেডিয়ামে কোস্টারিকার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে সেলেসাওরা। পুরো ম্যাচে ৭৩ শতাংশ বল নিজেদের দখলে রাখলেও মাত্র মাত্র তিনটি শট অন-টার্গেটে রাখতে পেরেছে দরিভাল জুনিয়রের দল।

একের পর এক গোল মিসে হতাশ করেছেন ব্রাজিলের তারকায় ঠাসা দলটি। এক গোল বাতিলের পর দ্বিতীয়ার্ধে একের পর এক মিস করে কেবল হতাশাই বাড়িয়েছেন দোরিভাল জুনিয়র শিষ্যরা। লুকাস পাকেতা, রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, রাফিনহাদের নিয়ে আক্রমণভাগ সাজিয়েছিলেন কোচ দোরিভাল জুনিয়র। বদলি হিসেবে নেমেছিলেন এন্ড্রিক ফিলিপে। শেষ দিকে গোলের আশায় গ্যাব্রিয়েল মার্টিনেল্লিকেও নামানো হয়েছিল। কিন্তু হতাশাটাই শেষ পর্যন্ত সঙ্গী হয়েছে তাদের।

এদিন দর্শকের আসনে বসে ব্রাজিলের ম্যাচ দেখেন নেইমার জুনিয়র। চোটের কারণে এবারের আসরে খেলা হচ্ছে না এই তারকার। যদিও ব্রাজিলের ছন্নছাড়া পারফরম্যান্স দেখে হতাশা নিয়েই মাঠ ছাড়েন নেইমার।