বুলগেরিয়ায় ‘কাঠ গোলাপ’ নিয়ে পুরস্কৃত প্রযোজক ফরমান আলী

বিনোদন প্রতিবেদকবিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৪

ইউরোপের বুলগেরিয়াতে পুরস্কার পেল বাংলাদেশী চলচ্চিত্র ‘কাঠ গোলাপ’। বুলগেরিয়ায় অনুষ্ঠিত ‘গোল্ডেন ফেমি ফিল্ম ফেস্টিভাল ২০২৪’ এ এই পুরস্কার অর্জিত হয়েছে বলে জানিয়েছেন ছবিটির প্রযোজক মো: ফরমান আলী। তিনি জানান, সারাবিশ্বের প্রায় এক হাজার চলচ্চিত্র অংশ নিয়েছিল উৎসবটিতে। সেখান থেকে চূড়ান্ত মনোনয়ন পেয়েছিল ১০০টি ছবি। বাংলাদেশের ‘কাঠ গোলাপ’ ছবিটিও ছিল চূড়ান্ত মনোনয়নে।

বাংলাদেশের তরুণ নির্মাতা সাজ্জাদ খান পরিচালিত ছবিটি উৎসবের ‘সেরা প্রযোজনা’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। ১৮ জুন বুলগেরিয়ার ভাইস প্রেসিডেন্ট ইলিয়ানা ইউটোভার হাত থেকে পুরস্কারটি গ্রহণ করেন ‘কাঠ গোলাপ’ এর প্রযোজক মো: ফরমান আলী। তিনি বলেন, এটা শুধু আমার জন্য নয়, বাংলাদেশী চলচ্চিত্রের জন্য অনেক বড় পাওয়া। এমন একটা মঞ্চ থেকে পুরস্কার গ্রহণ করলাম, যেখানে আমার সঙ্গে পৃথিবী বিখ্যাত চলচ্চিত্রকাররা উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, আমার বিশ্বাস, দিনে দিনে আমাদের চলচ্চিত্র বিশ্ব বাজারে আরো সুনাম অর্জন করবে। মানুষের দ্বারে দ্বারে পৌঁছে যাবে বাংলাদেশি চলচ্চিত্র।’

‘কাঠ গেলাপ’ ছবিটি এর আগে ভারত, আমেরিকাসহ বিশ্বের নানা চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে আটটি পুরস্কার জিতেছে। এই ছবিতে অভিনয় করেছেন সাবরিনা সুলতানা কেয়া, রাশেদ মামুন অপু, মেঘলা মুক্তা, দিলরুবা দোয়েলসহ অনেকে।