গুজব ছড়িয়ে আমাদেরকে দুর্নীতিবাজ বানানোর চক্রান্ত করছে: কাদের

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, জুন ২১, ২০২৪

বিএনপি ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘গুজব’ ছড়াচ্ছেন বলে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন-কিছু গণমাধ্যমও ‘অপপ্রচারে নেমেছে’।

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন- আজকে আওয়ামী লীগের বিরুদ্ধে ঢালাওভাবে দুর্নীতির অভিযোগ আনা হচ্ছে, গুজব রটাচ্ছে। পুলিশকে ঢালাওভাবে আক্রমণ করছে, সেনাবাহিনীর বিরুদ্ধেও সেই মতলব আছে। তারা আজকে গুজব ছড়িয়ে আমাদেরকে দুর্নীতিবাজ বানানোর চক্রান্ত করছে।

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে শুক্রবার (২১ জুন) বিকেলে শোভাযাত্রার আগে সমাবেশে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, আজকে দুদক স্বাধীন, বিচার বিভাগ স্বাধীন। দুর্নীতিবাজদের বিচার করার সৎ সাহস আওয়ামী লীগের রয়েছে। তারা যত বড়ই প্রভাবশালী হোক। কিন্তু আওয়ামী লীগকে যে ঢালাওভাবে দুর্নীতিবাজ বানানোর চক্রান্ত চলছে, এটা আওয়ামী লীগকে হটানোর ষড়যন্ত্র কি না তা ভেবে দেখতে হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস দেশের জনগণ। টোকা দিলে পড়ে যাবে এমন দল আওয়ামী লীগ নয়। বিএনপির আন্দোলন ভুয়া। জনগণ তাদের সাথে নেই, ভবিষ্যতেও থাকবে না। আন্দোলনে জনগণের অংশগ্রহণ না থাকলে, সেটি আন্দোলন নয়।

তিনি জানিয়েছেন, সরকারবিরোধীরা আন্দোলনের নামে আগুনসন্ত্রাস ও খুনের রাজনীতি শুরু করলে রাজপথেই জবাব দিতে প্রস্তুত আওয়ামী লীগ। কিছু কিছু গণমাধ্যম সরকারের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

Nagad

আন্দোলনের নামে ‘অগ্নিসন্ত্রাস’ শুরু হলে আওয়ামী লীগ তার জবাব দেবে বলেও হুঁশিয়ারি দেন সড়ক মন্ত্রী।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক সায়েম খান ও কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী আওয়ামী লীগের শোভাযাত্রার সমাবেশে উপস্থিত ছিলেন।