বিদায় নিলো পাকিস্তান,সুপার এইটে যুক্তরাষ্ট্র

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৩১ পূর্বাহ্ণ, জুন ১৫, ২০২৪

বৃষ্টির কারণে পরিত্যক্ত যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ- সংগৃহীত ছবি

ভারী বৃষ্টির কারণে পানিতে ভেসে গিয়েছিল ফ্লোরিডা। সেখানে জারি করা হয় বন্যা সতর্কতাও। এছাড়া সপ্তাহজুড়ে ছিল বৃষ্টির আভাস। শঙ্কা ছিল যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ বাতিল হওয়া নিয়ে। এবার সেটিই সত্য হলো। ভেজা আউটফিল্ডের পাশাপাশি মেঘলা আবহাওয়ার অবনতির কারণে বাতিল করা হলো ম্যাচ।

ম্যাচ বাতিলের কারণে কপাল পুড়ল পাকিস্তানের। গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে ২০০৯ সালের চ্যাম্পিয়নদের। তবে তাদের বিদায়ে সুপার এইট নিশ্চিত হয়েছে যুক্তরাষ্ট্রের। প্রথমবারের মতো সুপার এইটে খেলবে তারা। এছাড়া ২০২৬ বিশ্বকাপেও কোয়ালিফাই করেছে দলটি।

সূচি অনুযায়ী ফ্লোরিডার লডারহিলে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়। আর টস হওয়ার কথা ৮টায়। কিন্তু বিরূপ আবহাওয়ার কারণে পেছানো হয় টসের সময়। পেছাতে পেছাতে জানানো হয় রাত ১২টা ১৬মিনিটে শুরু হবে ৫ ওভারের ম্যাচ। কিন্তু ভারী বৃষ্টির কারণে শেষ পর্যন্ত পণ্ড হয় ম্যাচ।

এর আগে ‘এ’ গ্রুপ থেকে ৩ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে সুপার এইট নিশ্চিত করেছে ভারত। আর আজ বৃষ্টিতে ম্যাচ বাতিল হওয়ায় ৪ ম্যাচে দুই জয়ে ৫ পয়েন্ট নিয়ে ভারতের সঙ্গী হয়েছে যুক্তরাষ্ট্র। সমান ম্যাচে একটিতে জয়ে ২ পয়েন্ট নিয়ে তিনে পাকিস্তান। পরবর্তী ম্যাচে তারা জিতলেও আর যেতে পারবেনা সুপার এইটে। এই গ্রুপে ২ ম্যাচের দুটিতেই হেরে তলানিতে আয়ারল্যান্ড।