এমপি আনার হত্যা, বিবস্ত্র করে চেয়ারে বেঁধে রাখে খুনিরা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:১৩ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২৪

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য ও ভিডিও প্রকাশ্যে এসেছে। ওই ছবি ও ভিডিওতে কলকাতার নিউ টাউনের সঞ্জীভা গার্ডেনসের ফ্লাটটিতে এমপি আনারের সঙ্গে সেদিন ঠিক কী ঘটেছিল তা প্রকাশিত হয়েছে।

যেখানে দেখা গেছে-সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডের একটি ছবি। যেখানে মৃত এ সংসদ সদস্যকে বিবস্ত্র করে একটি চেয়ারের সঙ্গে বাঁধা অবস্থায় দেখা যায়। ডিবি সূত্র জানিয়েছে, এমপি আনারকে হত্যার আগে রাসায়নিক ক্লোরোফর্ম দিয়ে অচেতন করে খুনিরা। এরপর তাকে বালিশ চাপা দিয়ে হত্যা করা হয়।

খুনিরা আনারের মরদেহ চেয়ারে বসিয়ে মুখ, হাত-পা বেঁধে রাখে। এছাড়াও তার গলায় ছিল লাল রঙের একটি গামছা। তার মুখ সাদা কাপড় দিয়ে বেঁধে রেখেছিল খুনিরা। কালো কাপড় দিয়ে মাথা ছিল চেয়ারের সঙ্গে বাঁধা। এ সময় এমপি আনোয়ারের শরীরে কোনো কাপড় ছিল না। তার দুটি চোখ সামান্য খোলা অবস্থায় দেখা গেছে।

গণমাধ্যমে আসা ভিডিওতে দেখা গেছে, কসাই জিহাদ স্বীকারোক্তি দিয়ে জানাচ্ছেন, বালিশচাপা দিয়ে আনারকে হত্যা করার পর ওই ফ্ল্যাটের বাথরুমে কীভাবে তার মরদেহ টুকরো টুকরো ফ্ল্যাশ করা হয়।

ভিডিওতে কসাই জিহাদ জানায়, কলকাতার নিউ টাউনের সঞ্জীভা গার্ডেনসের ট্রিপ্লেক্স সেই ফ্ল্যাটের বসার ঘরে আনারকে স্বাগত জানান শিলাস্তি। পরে জিহাদ এসে শিলাস্তিকে নিচের ফ্লাটে যেতে বলে। ফ্ল্যাটের নিচে নামার পর জিহাদ দেখায় কোথায় বালিশচাপা দিয়ে আনারকে হত্যা করা হয়। এরপর ফ্ল্যাটের বাথরুমে টুকরো টুকরো করে আনারের দেহাংশ করে ফ্লাশ করে দেওয়া হয়।

ডিবি প্রধান হারুন অর রশীদ জানান, এই লাশের কোনো টুকরো যেনো কোনদিন না খুঁজে পাওয়া যায় সেজন্য তারা সিয়াম এবং জিহাদকে ব্যবহার করেছে। তারা এমন পদ্ধতি ব্যবহার করেছে যেন একজনের তথ্য অন্যের কাছে না যায়।

Nagad

চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে গত ১২ মে ভারতে যান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। তিনি পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। সেখান থেকে গত ১৩ মে ডেকে নিয়ে কলকাতার নিউ টাউনের সঞ্জীভা গার্ডেনসের ওই ফ্লাটটিতে তাকে হত্যা করে মরদেহ টুকরো টুকরো করে গুম করে হত্যাকারীরা।