মোংলায় আবু তাহের হাওলাদার পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:
প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, জুন ১০, ২০২৪

মোংলা উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে । সকালের দিকে ভোটার সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সাথে – সাথে ভোটার সংখ্যা বৃদ্ধি পায় । গত ২৯’মে এই নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও ঘূর্ণিঝড় রেমালের কারণে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করায় বাংলাদেশ নির্বাচন কমিশন উপকূলের কয়েকটি উপজেলার সাথে, বাগেরহাট জেলার মোরেলগঞ্জ,শরণখোলা ও মোংলা উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেন। পরবর্তীতে রবিবার (৯’জুন) এ নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণা করেন। এবং এই নির্বাচনকে ঘিরে মোংলা উপজেলার ৪৮’টি কেন্দ্রের সবকটিই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। উপজেলার মোট ৪৮’টি কেন্দ্রকে অধিক গুরুত্ব দিয়ে সতর্ক অবস্থায় থাকেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রবিবার (৯’জুন) সকালে প্রতিটি ভোট কেন্দ্রের সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলায় ৪৮’টি ভোট কেন্দ্র রয়েছে, এবং প্রতিটি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। আর সবকটিকেই অধিক গুরুত্ব দিচ্ছেন আইন শৃঙ্খলা বাহিনীর পুলিশ, র‍্যাব, কোস্টগার্ড, বিজিবি ও আনসার বাহিনী। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ৬’জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১’জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন । ভোটারদের কাছে নির্বাচন সহজ করতে এই নির্বাচনে প্রিজাইডিং অফিসার ৪৮ জন , সহকারী প্রিজাইডিং অফিসার ২৬০’জন এবং ৫২০’জন পুলিশ অফিসার দায়িত্ব পালন করেন।

মোংলা উপজেলা নির্বাচনের তথ্য অনুযায়ী জানা যায়, মোংলা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৪’জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৭’জন এবং নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩’জন ভোটের মাঠে লড়ছেন। এখানে ১’লাখ ২০’হাজার ৪৬৫’জন ভোটারের মধ্যে ৬০’হাজার ৪৭৭’জন, নারী ৫৯’হাজার ৯৮৫’জন এবং তিনজন হিজড়া ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন অফিস সূত্রে জানা যায়,২৭৯০২ ভোট পেয়ে মোঃ আবু তাহের হাওলাদার চিংড়ি প্রতীক নিয়ে পুনরায় মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন । বই প্রতীক নিয়ে ১৪৮১৫ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন মোঃ জামাল হোসেন এবং কলস প্রতিক নিয়ে ৩৪৫৪০ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন কামরুন নাহার হাই ।

এ বিষয়ে মোংলা উপজেলা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন হওয়ার কথা ছিল গত ২৯’মে। ঘূর্ণিঝড় রেমালের কারণে তা পিছিয়ে আজ রবিবার (৯ জুন) করার সিদ্ধান্ত হয় এবং এটিই হবে ষষ্ঠ উপজেলা নির্বাচনের শেষ নির্বাচন। এদিকে মোংলা উপজেলার নির্বাচনকে সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়।

এ বিষয়ে তিনি বলেন, মোংলা উপজেলার ৬’টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় মোট ৪৮’টি ভোট কেন্দ্র রয়েছে, আর প্রতিটি ভোট কেন্দ্রেই সকাল থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শুরু হয়। আমরা বিভিন্ন স্থানে ঘুরেছি । কোথাও কোন বিশৃঙ্খলার খবর পাইনি। জনগণের সহযোগিতা এবং আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা থাকার কারণে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়

Nagad