আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে কানাডার প্রথম জয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:২২ পূর্বাহ্ণ, জুন ৮, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ এ’র ম্যাচে আয়ারল্যান্ডকে ১২ রানে হারিয়েছে কানাডা। টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি কানাডার প্রথম জয়।

টস জিতে কানাডাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান আইরিশ অধিনায়ক পল স্টার্লিং। নির্ধারিত ওভার শেষে ১৩৭ রান সংগ্রহ করে কানাডা। জবাবে ১২৫ রানে শেষ হয় আয়ারল্যান্ডের ইনিংস।

১৩৭ নির্দিষ্ট রান তারা করতে নেমে পাওয়ারপ্লের শেষ ওভারেই শুরু হয় ছন্দপতন। ষষ্ঠ ওভারের চতুর্থ বলে ব্যক্তিগত ৭ রানে জেরেমি গর্ডনের বলে শ্রেয়াস মুভভার তালুবন্দি হন আইরিশ ওপেনার ও অধিনায়ক পল স্টার্লিং।

এরপর একের পর এক উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ড। একে একে বিদায় নেন অ্যান্ডি বালবির্নি, হ্যারি টেক্টর, লোরকান টাকার, কার্টিস ক্যাম্পফার ও গ্যারেথ ডেলানি। বালবির্নি ও টেক্টর ছাড়া কেউই প্রবেশ করতে পারেনি দুই অঙ্কের রানে।

৫৯ রানে ৬ উইকেট হারানো আয়ারল্যান্ডের দায়িত্ব নেন জর্জ ডকরেল ও মার্ক অ্যাডায়ার। দুজন মিলে গড়েন ৬২ রানের পার্টনারশিপ। ৩৪ রান করে আউট হন অ্যাডায়ার। ৩০ রানে অপরাজিত থাকলেও দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে ব্যর্থ হন ডকরেল। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২৫ রান তুলতে সক্ষম হয় আয়ারল্যান্ড।

কানাডার পক্ষে ২টি করে উইকেট তুলে নেন ডিলন হেইলিগার ও জেরেমি গর্ডন। এছাড়া ১টি করে উইকেট পান জুনায়েদ সিদ্দিকী ও সাদ বিন জাফর।

Nagad