উগান্ডাকে ১২৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

ফজল হক ফারুকীর বিধ্বংসী বোলিংয়ে উগান্ডাকে ১২৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান। সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছিল আফগানিস্তান-উগান্ডা। প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে নামা উগান্ডা ফ্লোরিডার প্রভিডেন্স স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত খেলেছেন রহমানুল্লাহ গুরুবাজ ও ইব্রাহিম জাদরান। এ দুজনের ১৫৪ রানের উদ্বোধনী জুটির সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে আফগানিস্তান। পরে লক্ষ্য তাড়া করতে নেমে ফজলহক ফারুকির দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৫৮ রানেই অল আউট হয় উগান্ডা। ফলে এবারের আসরের প্রথম ম্যাচেই ১২৫ রানের দারুণ এক জয় পেয়েছে রশিদ খানের দল।

আজ মঙ্গলবার (৪জুন) গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় ম্যাচটি শুরু হয়।

১৮৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ফজল হক ফারুকীর তোপে পড়ে উগান্ডা। দলের কোনো ব্যাটারই ২০ রান করতে পারেননি। সর্বোচ্চ ১৪ রান করেন রবিনসন ‍ওবুয়া। ফারুকী ৪ ওভারে মাত্র ৯ রানে ৫টি উইকেট পান। এছাড়া নাভীন-উল-হক ও রশিদ খান ২টি করে উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান ১৪.৩ ওভারে ১৫৪ রান তোলেন। তবে ২ ওভারের ব্যবধানে দুই ওপেনারই ফেরেন। গুরবাজ ৪৫ বলে ৪টি চার ও সমান ছক্কায় ৭৬ রান করেন। আর জাদরান ৪৬ বলে ৯টি চার ও একটি ছক্কায় ৭০ রানে আউট হন। এই দুই ব্যাটার আউট হওয়ার পর অবশ্য রান রেট সেভাবে এগোয়নি।

উগান্ডার বোলারদের মধ্যে ২টি করে উইকেট লাভ করেন কোসমাস কেউতা ও ব্রায়ান মাসাবা।

Nagad