আইএফআইসি ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মনসুর মোস্তফা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জুন ২, ২০২৪

আইএফআইসি ব্যাংক পিএলসির নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন সৈয়দ মনসুর মোস্তফা। গত ১৩ মে আইএফআইসি ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এর আগে তিনি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন, চিফ ক্রেডিট অফিসার, চিফ রিস্ক অফিসার ও চিফ অ্যান্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার (ক্যামেলকো)-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

২০১৫ সালের ৬ এপ্রিল সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে আইএফআইসি ব্যাংকে যোগদান করেন মনসুর। প্রবেশনারি অফিসার হিসেবে ১৯৯৬ সালে এবি ব্যাংকে যোগদানের মধ্যদিয়ে কর্মজীবন শুরু করেন তিনি। পরবর্তীতে ট্রাস্ট ব্যাংক লিমিটেডের হেড অব ক্রেডিটসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

২৮ বছরের পেশা জীবনে তিনি শাখা ব্যবস্থাপনা, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট, বৈদেশিক বাণিজ্য, ট্রেজারিসহ বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতা অর্জন করেছেন। সৈয়দ মনসুর মোস্তফা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সর্ম্পক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।