২১ জানুয়ারি বিপিএল শুরু, খেলা কবে-কখন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, ১২/০১/২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর দিনক্ষণ চূড়ান্ত হয়েছে আগেই। আগামী ২১ জানুয়ারি মাঠে গড়াচ্ছে দেশের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরটি। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৮ ফেব্রুয়ারি।

আজ বুধবার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিপিএল। ২৭ দিনের এই টুর্নামেন্টে ৩৪টি ম্যাচ থাকছে।

প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়, দ্বিতীয় ম্যাচ শুরু বিকেল সাড়ে ৫টায়। জুম্মার নামাজের কারণে শুক্রবার প্রথম ম্যাচ শুরু দুপুর দেড়টায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যায় সাড়ে ৬টায় শুরু হবে।

২১ জানুয়ারি বিপিএল শুরু হবে ঢাকায়। চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি খেলা হবে চট্টগ্রামে। পরে ঢাকায় ৩ ও ৪ ফেব্রুয়ারি খেলা হওয়ার পর ৭-৯ ফেব্রুয়ারি হবে সিলেটে। সেখানে বিপিএল চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

পরে ঢাকায় ১৪ ফেব্রুয়ারি প্লে-অফের প্রথম দিন হবে এলিমিনেটর ও প্রথম কোয়ালিফায়ার ম্যাচ। ১৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারের পর ১৮ ফেব্রুয়ারি, শুক্রবার হবে ফাইনাল। প্লে-অফ ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। এলিমিনেটর থেকে ফাইনাল পর্যন্ত ম্যাচগুলোয় রাখা হয়েছে রিজার্ভ ডে।

আসরে চ্যাম্পিয়ন দল পাবে ১ কোটি টাকা, রানার্সআপ ৫০ লাখ টাকা।

Nagad

মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের ম্যাচগুলো হবে।

টুর্নামেন্টে অংশ নেবে ছয় দল। দল গুলো হলো- ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা, সিলেট ও খুলনা।