রাসেল ঝড়ে টি-টেনের চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্স

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৪২ অপরাহ্ণ, ০৫/১২/২০২১

সংগৃহীত

আবুধাবি টি-টেন লিগের পঞ্চম আসরের ফাইনালে দিল্লি বুলসকে ৫৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে ডেকান গ্ল্যাডিয়েটর্স।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে ফাইনালে আগে ব্যাট করতে নেমে ডেকান নির্ধারিত ১০ ওভারে ১৫৯ রান তোলে কোনো উইকেট না হারিয়েই।

জবাবে দিল্লি বুলস থেমেছে ১০৩ রানে। ৫৬ রানে দিল্লিকে হারিয়ে টি-টেন লিগের চ্যাম্পিয়নশিপের মুকুট পরলো ডেকান গ্ল্যাডিয়েটর্স।

গতকাল টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক ডোয়াইন ব্রাভো। কিন্তু তার সিদ্ধান্তটিকে ভুল প্রমাণ করে দিল্লি বোলারদের ওপর চড়াও হন ডেকানের দুই ওপেনার টম কোহলার-ক্যাডমোর ও আন্দ্রে রাসেল।

ডেকানের কোনো উইকেট তুলে নিতে পারেনি দিল্লি বোলাররা। নির্ধারিত ১০ ওভারে ১৫৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ডেকান। মাত্র ৩২ বলে ৯০ রানে অপরাজিত থাকেন রাসেল। তার এই ইনিংসটিতে ছিল ৯টি চার ও ৭টি ছক্কা। অন্যদিকে, ২৮ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন কোহলার-ক্যাডমোর।

জবাব দিতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে দিল্লি বুলস। শুধুমাত্র চন্দরপল হেমরাজ একটু প্রতিরোধ গড়েন। ২০ বলে তিনি করেছিলেন ৪২ রান। রহমানুল্লাহ গুরবাজ ৬ বলে করেন ১৪ রান। ইয়ন মরগ্যান করেন ৮ বলে ১৩ রান এবং শেষ দিকে আদিল রশিদ ৯ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন।

Nagad

শেষ পর্যন্ত নির্ধারিত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৩ রানেই থেমে যায় দিল্লি বুলস। ২টি করে উইকেট নেন টাইমাল মিলস, ওয়ানিদু হাসারাঙ্গা এবং ওডেন স্মিথ। ১ উইকেট নেন আন্দ্রে রাসেল।

সারাদিন/৫ ডিসেম্বর/এমবি