বার্সার অন্তর্বর্তীকালীন কোচ বারজুয়ান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, ২৮/১০/২০২১

রোনাল্ড কুমানকে বরখাস্ত করার পর বার্সেলোনার অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে সের্হি বারজুয়ানকে।

রোনাল্ড কোম্যানের বার্সেলোনা অধ্যায় খুব একটা ভালো কাটেনি। গত মৌসুমে ক্লাবকে মাত্র একটি শিরোপা জেতানোর পর এই মৌসুমের শুরু থেকে নিজের ছায়া হয়ে ছিলেন তিনি। দলের একের পর এক হারের মুখেও নিজের চাকরি নিয়ে বেশ আশাবাদী ছিলেন তিনি। কিন্তু বুধবার রাতে রায়ো ভায়োকানোর কাছে হারের পরই তাকে বরখাস্ত করা হয়। এখন তার জায়গায় অন্তর্বর্তীকালীন সময়ের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে এই সার্জি বার্জুয়ানকে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ খবরটি জানিয়েছে কাতালান ক্লাবটি। মূলত নতুন হেড কোচ পাওয়ার আগ পর্যন্ত বার্সেলোনার মূল দলের দায়িত্বে থাকবেন ৪৯ বছর বয়সী বার্জুয়ান। অবশ্য তিনি দীর্ঘদিন ধরে বার্সার বি টিমের দায়িত্ব পালন করে আসছিলেন।

লা লিগার দলটি বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায়, পূর্ণ মেয়াদে নতুন কোচ পাওয়ার আগ পর্যন্ত দায়িত্ব পালন করবেন বারজুয়ান। এতদিন বার্সেলোনা ‘বি’ দলের দায়িত্বে ছিলেন তিনি।

বার্সেলোনার একের পর এক বাজে পারফরম্যান্সের কারণে কুমানের ওপর চাপ বাড়ছিল ক্রমাগত। লা লিগায় বুধবার রায়ো ভাইয়েকানোর বিপক্ষে ১-০ গোলে হারের পর বিবৃতি দিয়ে এই ডাচ কোচকে সরিয়ে দেওয়ার কথা জানায় কাতালান দলটি।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বার্সেলোনার নতুন কোচের দৌড়ে আছেন ক্লাবের কিংবদন্তি ফুটবলার চাভি এরনান্দেস ও বেলজিয়ান কোচ রবের্তো মার্তিনেস। দুজনের নামই আগে নানা সময় উঠে এসেছে বার্সেলোনার সম্ভাব্য কোচ হিসেবে। তবে গত মে মাসে কাতারের ক্লাব আল-সাদের কোচ হিসেবে চুক্তি আরও দুই বছরের জন্য বাড়ান চাভি।

Nagad

লা লিগায় ১০ ম্যাচে স্রেফ ৪টি জয় আর ৩টি ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে তালিকায় এখন ৯ নম্বরে আছে বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের গ্রুপে আছে তারা তিন নম্বরে। প্রথম দুই ম্যাচ হারার পর গত ম্যাচটি জিতেছে কোনোরকমে। নিজেদের ইতিহাসে প্রথমবার ইউরোপিয়ান প্রতিযোগিতায় প্রথম দুই ম্যাচে গোল করতে ব্যর্থ হয় তারা এবার।