দেশের বাজারে এলো আইফোন ১৩, জেনে নিন দাম

ছবি: শাহজালাল রোহান

বাংলাদেশের বাজারে আইফোন ১৩ সিরিজের চারটি ফোন উন্মুক্ত করেছে গ্যাজেট অ্যান্ড গিয়ার। মডেলেগুলো আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) মাল্টি ব্র্যান্ডেড রিটেইল চেইন শপ গ্যাজেট অ্যান্ড গিয়ারের যমুনা, বসুন্ধরা সহ তাদের সকল শো-রুমে এই ১৩ সিরিজের ফোনগেুলো পাওয়া যাচ্ছে।

যেখানে আইফোন ১৩ মিনি এর দাম ১,০৩,৯৯৯ টাকা (১২৮ জিবি), আইফোন ১৩ এর দাম ১,১৮,৯৯৯ টাকা (১২৮ জিবি) ও ১,৩৩,৪৯৯ টাকা (২৫৬ জিবি), আইফোন ১৩ প্রো এর দাম ১,৪৭,৯৯৯ টাকা (১২৮ জিবি) ও ১,৬২,৯৯৯ টাকা (২৫৬ জিবি) ও আইফোন ১৩ প্রো ম্যাক্স এর দাম ১,৬২,৯৯৯ টাকা (১২৮ জিবি) ও ১,৭৬,৯৯৯ টাকায় (২৫৬ জিবি) পাওয়া যাচ্ছে।

গ্যাজেট অ্যান্ড গিয়ারের ব্যবস্থাপনা পরিচালক নুরে আলম শিমু জানান, শূণ্য শতাংশ ইন্টারেস্টে ২৪ মাসের ইএমআই সুবিধায় আগ্রহীরা আইফোন কিনতে পারবেন। ব্যাংক ভেদে ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়ার সুযোগও রয়েছে। এছাড়াও ১৬ হাজার পর্যন্ত রিওয়ার্ড পয়েন্ট অথবা জিএন্ডজি গিফট, এক্সচেঞ্জ বা ট্রেড-ইন সুবিধা এবং বিটিআরসি অনুমোদিত এক বছরের অফিসিয়াল ওয়্যারেন্টি পাওয়া যাবে।

আইফোন ১৩ সিরিজটি এর আগের মডেলগুলোর তুলনায় কিছু পরিবর্তন এনেছে। ১৩ সিরিজের ডিসপ্লেগুলোতে প্রোমোশন সহ সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে রয়েছে। যার মোট রেজুলিউশন ২৭৭৮ x ১২৮৪ এবং ৪৬০ পিপিআই।

ফোনটির পোট্রেট মোডে এখন আরো উন্নত ভিডিও রেকর্ডিং করা সম্ভব এবং নাইট মোডে আরো ভালো ছবি তুলতে আল্ট্রা-ওয়াইড ক্যামেরা অ্যাপারচার এফ২.৪ থেকে কমিয়ে এফ১.৮-এ আনা হয়েছে।

Nagad

আইফোন ১৩ সিরিজের ১৩ ও ১৩ প্রো-তে রয়েছে ৬.১ ইঞ্চি এবং ১৩ প্রো ম্যাক্স-এ রয়েছে ৬.৭ ইঞ্চি ওলেড ডিসপ্লে। এছাড়াও প্রতিটি সংস্করণে রয়েছে ১২ মেগাপিক্সেল ট্রু-ডেপ্থ ক্যামেরা, ১২ মেগাপিক্সেল টেলিফোটো, ৬০এফপিএস-এ ৪কে এইচডিআর ভিডিও রেকর্ডিং সহ ওয়াইড এবং আল্ট্রা ওয়াইড ক্যামেরা সাথে ৫জি সাপোর্টেড এ১৫ বায়োনিক চিপসেট যা ইতিমধ্যে সবার কাছে আকর্ষণীয় হয়ে উঠেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাবলিক স্পিকার ডান্স আমদানি, জনপ্রিয় ফুড ব্লগার ইফতেখার রাফসান, যমুনা গ্রুপের পরিচালক ড. মোহাম্মদ আলমগীর আলম।

উল্লেখ্য ২০১১ সালে যাত্রা শুরু করা গ্যাজেট এন্ড গিয়ার ২২টি শো রুম রয়েছে রাজধানীতে। প্রতিষ্ঠানটি ২০১৭ সাল থেকে অ্যাপেলের অথোরাইজড রিসেলার হিসেবে কাজ করছে । প্রতিষ্ঠানটি দ্রুত ডেলিভারি, অফিসিয়াল ওয়ারেন্টি ইত্যাদির পাশাপাশি অনলাইনেও গ্রাহক সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি।

সারাদিন/২৮ অক্টোবর/ আর