জাপার ভাইস চেয়ারম্যান হলেন শাফিন আহমেদ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, ১৯/০৯/২০২১

জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ব্যান্ড তারকা শাফিন আহমেদকে। কেন্দ্রীয় কমিটিতে যোগ দেয়ার তিন বছরের মধ্যে এই পদে নিয়োগ পেলেন এই সংগীত পরিচালক।

রোববার (১৯ সেপ্টেম্বর) জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম এ তথ্য জানান। তিনি বলেন, সংগীতশিল্পী শাফিন আহমেদকে (ঢাকা) জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও বোরহান উদ্দিন আহমেদ মিঠুকে (নোয়াখালী) কেন্দ্রীয় সদস্য পদে নিয়োগ প্রদান করা হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলের ৯ম জাতীয় সম্মেলনের প্রদত্ত ক্ষমতা ও গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারা মোতাবেক তাদেরকে নিয়োগ দিয়েছেন। এ নিয়োগ ইতিমধ্যে কার্যকর হয়েছে বলে জানান তিনি।

নতুন দায়িত্ব বিষয়ে শাফিন আহমেদ বলেন, রাজনীতিতে কী পদ পেলাম না পেলাম, সেটা নিয়ে ভাবতে চাই না। আমার উদ্দেশ্য হচ্ছে পার্টিতে নতুন কিছু সংযোজন করা। নতুন চিন্তাভাবনা, নতুন প্রজন্মের মানুষকে সঙ্গে নিয়ে সংগঠনকে আরও জোরদার করা।

‘জনগণের সঙ্গে, বিশেষ করে তরুণ ও যুবসমাজের সঙ্গে সম্পৃক্ততা আরও বাড়ানোর চেষ্টা করব। আমরা সবাই জানি, এ দেশের রাজনৈতিক দলগুলো থেকে তরুণ প্রজন্ম ও যুবসমাজ একটু দূরে থাকে। জোরালোভাবে তাদের কাছে পৌঁছানোর চেষ্টা হয়নি। সেই সুযোগটা রয়েছে। আমার চেষ্টা থাকবে, ওই জায়গা নিয়ে কাজ করার।’ যোগ করেন তিনি।

এর আগে ২০১৭ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে মেয়র পদে নির্বাচন করেন শাফিন আহমেদ। যদিও এরপর তাকে দলটির কার্মকান্ডে আর সক্রিয় দেখা যায়নি।

Nagad

প্রসঙ্গত, ২০১৭ সালের ৪ ফেব্রুয়ারি ববি হাজ্জাজ নেতৃত্বাধীন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনে (এনডিএম) যোগ দেন শাফিন আহমেদ। দলটিতে সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম- উচ্চ পরিষদের (সুপিরিয়র কাউন্সিল) সদস্য হিসেবে মনোনীত হয়েছিলেন তিনি। পরবর্তীতে ২০১৮ সালের ১৯ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদের জাপায় যোগ দেন শাফিন আহমেদ।

 

সারাদিন/১৯সেপ্টেম্বর/এএইচ