চট্টগ্রামে একদিনে করোনায় মৃত্যু ১, আক্রান্ত ৫৭

চট্টগ্রাম প্রতিনিধিচট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, ১৫/০৯/২০২১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ২৭৭ জনে। মোট মৃতের মধ্যে শহরের ৭০৪ ও গ্রামের ৫৭৩ জন।

একই সময়ে জেলাটিতে করোনা আক্রান্ত হয়েছেন ৫৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত ১ লাখ ১ হাজার ১৯ জন। এরমধ্যে শহরের ৩৬ এবং ছয় উপজেলার ২১ জন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। এদিন চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৫০৩টি নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে নগরে ৩৬ জন এবং উপজেলায় ২১ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ চন্দনাইশে ৯, রাঙ্গুনিয়ায় ৪, সীতাকু- ও ফটিকছড়িতে ৩ জন করে এবং রাউজান ও হাটহাজারীতে ১ জন করে রয়েছেন।

এদিন সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ২২ জন। জেলায় মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৮৩ হাজার ৮৬৪ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নেন ১০ হাজার ৩০৬ এবং হোম আইসোলেশেনে থেকে চিকিৎসায় সুস্থ হন ৭৩ হাজার ৫৫৮ জন।

Nagad

হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হন ১৯৮ জন এবং ছাড়পত্র নেন ১৪৫ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৩৯৩ জন।

 

সারাদিন/১৫সেপ্টেম্বর/এএইচ