এইচএসসির ফরম পূরণের সময় বাড়লো

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, ১৫/০৯/২০২১

২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় আরও এক দফা বাড়ানো হয়েছে। ১৬ থেকে ২২ সেপ্টেম্বরের মধ্যে ফরম পূরণের জন্য প্রতিষ্ঠান থেকে এসএমএস পাঠানোর সময় নির্ধারণ করা হয়েছে। এসএমএস পাওয়ার পর শিক্ষার্থীদের ফি পরিশোধের সময় ২৬ নভেম্বর পর্যন্ত।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাতে ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার শিক্ষার্থীদের ফরম পূরণের জন্য প্রতিষ্ঠান থেকে এসএমএস প্রেরণের সময় ১৬ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর করা হয়েছে। এসএমএস প্রাপ্তির পর শিক্ষার্থীদের ফি পরিশোধের সময় ২৬ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হলো।

এতে আরও বলা হয়, উল্লেখিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষার্থীদের ফরম পূরণে ব্যর্থ হলে এর দায়ভার উক্ত প্রতিষ্ঠানের প্রধানকে বহন করতে হবে।

এর আগে ফরম পূরণের সময় ৩১ আগস্ট পর্যন্ত নির্ধারণ করা হয়। আর এসএমএস পাওয়ার পর শিক্ষার্থীদের ৪ সেপ্টেম্বর পর্যন্ত ফি পরিশোধের সময় বাড়ানো হয়েছিল।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নেহাল আহমেদ জানান, ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নিতে প্রস্তুতি চলছে।

Nagad

 

সারাদিন/১৫সেপ্টেম্বর/এএইচ