গেইল-লুইস ঝড়ে ফাইনালে সেইন্ট কিটস

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, ১৫/০৯/২০২১

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের খেলা। কুড়ি ওভারের ক্রিকেটের এ দুই টুর্নামেন্টের আগে রীতিমতো আগুনে ফর্মে ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি ওপেনার এভিন লুইস। ছন্দ খুঁজে পেয়েছেন ক্রিস গেইলও।

এ দুই মারকুটে ব্যাটসম্যানের তাণ্ডবে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিদায়ঘণ্টা বাজিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে উঠে গেছে সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। মঙ্গলবার আসরের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে দলটি।

সেন্ট কিটসের বিরুদ্ধে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে গায়ানা। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭৮ রান তোলে। হেতমায়ের ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২০ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ব্রেন্ডন কিং ২৭, চন্দ্রপল হেমরাজ ২৭ ও নিকোলাস পুরান ২৬ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে সেন্ট কিটস ১৭.৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৮১ রান তুলে ম্যাচ জিতে যায়। গেইল ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪২ রান করে আউট হন। লুইস অপরাজিত থাকেন ব্যক্তিগত ৭৭ রানে। ৩৯ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৩টি চার ও ৮টি ছক্কা মারেন। ব্র্যাভো ৩৪ রান করে ক্রিজ ছাড়েন। রাদারফোর্ড অপরাজিত থাকেন ১১ রান করে।

লুইস এদিনের হাফ-সেঞ্চুরির সুবাদে চলতি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের সর্বোচ্চ রান সংগ্রহকারীতে পরিণত হন। তিনিই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। সেন্ট কিটস সিপিএল ২০২১-এর ফাইনাল খেলতে নামবে সেন্ট লুসিয়া কিংসের বিরুদ্ধে।

বুধবারের ফাইনালে লুইস-গেইলদের প্রতিপক্ষ সেন্ট লুসিয়া কিংস।

Nagad

 

সারাদিন/১৫সেপ্টেম্বর/এএইচ