লালমাটিয়ায় অবৈধ ভিওআইপির বিরুদ্ধে র‍্যাব ও বিটিআরসির অভিযান

রাজধানীর লালমাটিয়ায় অবৈধ ভিওআইপির বিরুদ্ধে র‍্যাব ও বিটিআরসির সমন্বয়ে অভিযান চলছে। অভিযাানে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামাদি জব্দ করেছে র‍্যাব।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে এ অভিযান শুরু হয়। সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্যের ভিত্তিতে বিকেল থেকে মোহাম্মদপুর থানাধীন ই ব্লকের লালমাটিয়া জাকির হোসেন রোডের ৫নং বাড়িতে এই অভিযান শুরু হয়।

জানা যায়, অবৈধ ভিওআইপির বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে ঢাকার লালমাটিয়ার জাকির হোসেন রোডে বিটিআরসির প্রযুক্তিভিত্তিক সোর্স এর সহায়তায় এবং র‍্যাব ২ এর সহযোগিতায় ৩০ লক্ষ টাকার সরঞ্জাম জব্দসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বিটিআরসির এনফোর্সমেন্ট টিম এর সম্পূর্ণ কারিগরি দক্ষতা ও এনটিএমসির প্রযুক্তিগত সহায়তায় পরিচালনাধীন অবৈধ ভিওআইপি অপারেশনকালীন একটি আবাসিক স্থাপনা থেকে ৫১২ পোর্ট এর ০৩টি, ২৫৬ পোর্ট এর ০২ টি সিমবক্স, ০৭টি ল্যাপটোপ, ০৫ টি মডেম, ০১ টি সুইচ ও ৯০০ টি টেলিটক সিম জব্দ করা হয়।

০১ জন সৌদি প্রবাসীসহ ০৪ জনের সিন্ডিকেট এ প্রায় দেড় বছর ধরে এ অবৈধ ব্যবসা পরিচালিত হয়ে আসছিলো। এতে প্রতিদিন সর্বোচ্চ ২ লক্ষ ৩০ হাজার মিনিট হারে কল হতো, যার ফলে সরকার এ সময়ে প্রায় ৭ কোটি টাকার রাজস্ব হারায়। বিটিআরসি এ ধরণের অভিযান চলমান থাকবে এবং অবৈধ ভিওআইপির বিরুদ্ধে কমিশনের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

সারাদিন/১৪ সেপ্টেম্বর/ আর

Nagad