ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মায়ের মৃত্যু

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, ১৪/০৯/২০২১

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মা শার্লট জনসন ওল মারা গেছেন। পশ্চিম লন্ডনের একটি হাসপাতালে ৭৯ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে বিবিসির এক প্রতিবেদেন বলা হয়েছে। শার্লট জনসন ব্যক্তিজীবনে একজন চিত্রশিল্পী ছিলেন। খবর বিবিসি’র

সোমবার (১৩ সেপ্টেম্বর) হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, এই চিত্রশিল্পী আকস্মিক এবং শান্তিপূর্ণভাবে মারা গেছেন।

বরিস জনসন ২০১৯ সালে কনজারভেটিভ পার্টির এক কনফারেন্সে বলেছিলেন, সংসারে তার মা-ই ‘সর্বোচ্চ ক্ষমতাধর’ সদস্য।

লেবার পার্টিন জ্যেষ্ঠ নেতা স্যার কেয়ার স্টারমারসহ যুক্তরাজ্যের রাজনৈতিক অঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা মায়ের মৃত্যুতে ব্রিটিশ প্রধানমন্ত্রীর প্রতি শোক জানিয়েছেন।

বরিস জনসনের মা শার্লট জনসন ১৯৪২ সালে জন্মগ্রহণ করেছিলেন। তার বাবা ব্যারিস্টার স্যার জেমস ফসেট ছিলেন ইউরোপিয়ান হিউম্যান রাইটস কমিশনের প্রেসিডেন্ট।

তার মৃত্যুর পর ব্রিটেনের প্রধান রাজনৈতিক ব্যক্তিরা শোক জানিয়েছেন। প্রধানমন্ত্রী বরিস জনসনকে সমবেদনা জানিয়ে বার্তা দিয়েছেন বিরোধী লেবার পার্টির নেতা স্যার কেইর স্টার্মারও।

Nagad

এক টুইটে স্টার্মার বলেন, প্রধানমন্ত্রীর এই ক্ষতির কথা জানতে পেরে আমি অত্যন্ত দুঃখিত। তিনি ও তার পরিবারের সকল সদস্যের প্রতি আমি সমবেদনা জানাচ্ছি।

১৯৬৩ সালে বিয়ের পর ১৯৭৯ সালে বিচ্ছেদ হয় বরিস জনসনের বাবা-মায়ের। চার সন্তানের জন্ম দেন এই দম্পতি। এরপর ১৯৮৮ সালে আমেরিকান এক অধ্যাপককে বিয়ে করেন বরিসের মা শার্লট।

সারাদিন/১৪ সেপ্টেম্বর/ আর