‘যারা বাঙ্গালি তাদের প্রত্যেকের ঘরে বঙ্গবন্ধুর ছবি থাকা উচিত’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, ১৪/০৯/২০২১

যারা বাংলাদেশের বসবাস করে, যারা বাঙ্গালি তাদের প্রত্যেকের ঘরে জাতির জনক বঙ্গবন্ধুর ছবি থাকা উচিত-বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

তিনি বলেন, আমার ইচ্ছা, আহবান ও অনুরোধ এই বাংলাদেশে ১৮ কোটি মানুষ বসবাস করে যারা বাঙালি ও বাংলাদেশের নাগরিক; তাদের প্রত্যেকের ঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি যেটা রাষ্ট্রীয়ভাবে করা হয়েছেG সেই ছবিটি এই বাংলাদেশের প্রত্যেকটি নাগরিকের ঘরে থাকবে।

তিনি বলেন, ভারতে মহাত্মা গান্ধীর ছবি যেমন প্রতিটি ভারতীয় নাগরিকের ঘরে আছে, ঠিক তেমনই বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছবি বাংলাদেশের প্রতিটি মানুষের ঘরে থাকতেই হবে, থাকা উচিত বলে আমি মনে করি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে এ নিয়ে কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমি একজন বাংলাদেশের নাগরিক হিসেবে অনুরোধ করছি আমার মনের ইচ্ছা ব্যক্ত করলাম। আমি প্রতিমন্ত্রী, এমপি কিংবা আমি ডাক্তার মুরাদ হাসান হিসেবে বলছি না। এই বাংলাদেশের মাটিতে ৭১ পরবর্তী স্বাধীন সার্বভৌম বাংলার মাটিতে জন্ম গ্রহণ করা নাগরিক হিসেবে বলছি। এক্ষেত্রেও আইন আছে যদিও এটা আইন আকারে এখনো সংসদে প্রজ্ঞাপন কিংবা কোনো নোটিশ আকারে আসে নাই। রাষ্ট্র থেকে বা সরকার থেকে বা সরকার প্রধান কিংবা কোন মন্ত্রনালয় কিংবা জাতীয় সংসদে এরকম প্রস্তাব এখনও আসে নাই কিন্তু আমি বলছি ব্যক্তিগতভাবে এ বাংলাদেশের সার্বভৌম নাগরিক হিসেবে।

আমি বঙ্গবন্ধুকে স্বপ্ন দেখি, আমি বঙ্গবন্ধুকে লালন করি, ধারণ করি, বহন করি। আমার রক্তে বঙ্গবন্ধু আদর্শ, আমার পিতা একজন বীর মুক্তিযোদ্ধা, আমার পিতা মহান মুক্তিযুদ্ধের সংগঠক, আমার পিতা বঙ্গবন্ধু জন্য জীবন দিতে প্রস্তুত ছিলেন, আমি তো বঙ্গবন্ধুকেই স্বপ্ন দেখি আমি তো বঙ্গবন্ধু’র আদর্শের ঘরে জন্মগ্রহণ করেছি।

Nagad

বাংলাদেশ সবার ঘরে ঘরে থাকুক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি এই আমার প্রার্থনা এই আমার অনুরোধ এই আমার আহ্বান।

সারাদিন/১৪ সেপ্টেম্বর/ আর