আফগানদের বিপক্ষে টাইগার যুবাদের জয়

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, ১৪/০৯/২০২১

সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে টানা তিন ম্যাচ জিতে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। সিরিজের তৃতীয় ম্যাচে ৬ উইকেটে ২২২ রান করা বাংলাদেশ জয় পায় ১২১ রানে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সিরিজের তৃতীয় খেলায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

সিলেটে তৃতীয় যুব ওয়ানডেতে ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগার যুবাদের বোলিং তোপে মাত্র ১০১ রানে গুটিয়ে গিয়েছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ১২১ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। জুনিয়র টাইগারদের পক্ষে বাঁহাতি স্পিনার নাইমুর রহমান নয়ন নিয়েছেন ইনিংসে ৫ উইকেট।

তৃতীয় খেলায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

প্রথমে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় টাইগার যুবারা। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা আইচ মোল্লার সঙ্গে ৬১ রানের জুটি গড়ে ফেরেন অন্য ওপেনার মফিজুল ইসলাম (২৭)। এরপর একাই লড়াই করে যান আইচ মোল্লা। উইকেটের একপ্রান্ত আগলে রাখেন তিনি। অন্যপ্রান্তে আসা-যাওয়ার মিছিলে অংশ নেন অধিনায়ক মেহরাব (৭) ও তাহজিবুল ইসলাম।

পঞ্চম ওভারে ব্যাটিংয়ে নেমে আইচ মোল্লা ফেরেন ৪৯তম ওভারে। দলীয় ২০২ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। তার আগে ১৩০ বলে ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে করেন ১০৮ রান।

Nagad

ইনিংসের শেষদিকে ব্যাটিং তাণ্ডব চালান আব্দুল্লাহ আল মামুন। তার ২০ বলে এক চার ও তিন ছক্কায় গড়া ৩২ রানের সুবাদে ৬ উইকেটে ২২২ রান করে বাংলাদেশ।

টার্গেট তাড়া করতে নেমে নাইমুর রহমান, রিপন মণ্ডল ও আরিফুল হকের তোপের মুখে পড়ে ৩৯.১ ওভারে ১০১ রানে অলআউট হয় আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন সাইদি। ২১ রান করেন অধিনায়ক ইজাজ আহমেদ।

বাংলাদেশ দলের হয়ে স্পিনার নাইমুর রহমান ৭.৪ ওভারে মাত্র ১৭ রানে ৫ উইকেট শিকার করেন। ১৭ রানে ৩ উইকেট নেন রিপন আর ২৩ রানে দুই ওপেনারকে সাজঘরে ফেরান আরিফুল ইসলাম।

সারাদিন/১৪ সেপ্টেম্বর/ আর