বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়‌নে সবাই‌কে ঐক্যবদ্ধভা‌বে কাজ কর‌তে হ‌বে: তথ্য প্রতিমন্ত্রী

জামালপুর সংবাদদাতা:জামালপুর সংবাদদাতা:
প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, ১২/০৯/২০২১

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়‌নে সবাই‌কে ঐক্যবদ্ধভা‌বে কাজ কর‌তে হ‌বে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃ‌ত্বে দেশ এ‌গি‌য়ে যা‌চ্ছে। রাজাকার-আলবদররা ‌যেন দে‌শের ক্ষ‌তি কর‌তে না পা‌রে, সে‌দি‌কে সবার সজাগ দৃ‌ষ্টি রাখ‌তে হ‌বে।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিতসভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল। পাকিস্তানের শোষণ-নিপীড়ন, অত্যাচার-জুলুম থেকে বাংলাদেশের মানুষকে মুক্তি-স্বাধীনতা এনে দেওয়া দল। বঙ্গবন্ধু রক্ত দিয়ে বাঙালি জাতিসত্ত্বার নাম লিখে গেছেন। রাজাকার-আলবদরদের স্থান বঙ্গবন্ধুর আওয়ামী লীগে কোনো দিন হবে না।

আমরা রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, খ‍ালেদা জিয়া যুদ্ধাপরাধীদের যতই বাঁচানোর চেষ্টা করুন না কেন, রাজাকারদের ঠাঁই বাংলার মাটিতে নেই। বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার হবেই।

ডা. মুরাদ হাসান বলেন, আমরা স্বাধীনতার চেতনায় দেশকে গড়ে তুলব। মুক্তিযুদ্ধে বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধ হয়ে ক্ষুধা দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে হবে। যখন থেকে যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয়েছে, তখন থেকেই খালেদা জিয়ার মাথা খারাপ হয়ে গেছে। যতই ষড়যন্ত্র করুন না কেন, তাদের রক্ষা করতে পারবেন না।

তাঁর নিজ উপজেলা সরিষাবাড়ীর বিএনপিকে হুঁশিয়ার করে দিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমি ডা. মুরাদ বেঁচে থাকতে ’৭১ এর রাজাকারের বংশধররা বাংলার মাটিতে মাথা তুলে দাঁড়াতে পারবে না ইনশাআল্লাহ।

Nagad

বঙ্গবন্ধু বলেছিলেন, ‘আমি বাঙালি, আমি মুসলমান। মুসলাম একবার মরে। বারবার মরে কাপুরুষেরা।’

এই উদ্ধৃতি টেনে তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘আমিও মরণের ভয় করি না। প্রয়োজনে জীবন দিয়ে হলেও এদের মোকাবিলা করব। এদের উৎখাত করব বাংলার মাটি থেকে।

এসময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ সফি গেন্দা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, মহাদান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজমত আলী মাস্টার, সাধারণ সম্পাদক একেএম আনিসুর রহমানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাদিন/১২ সেপ্টেম্বর/ আর