টাঙ্গাইলে ২৪২০ শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস শুরু

টাঙ্গাইল প্রতিনিধি :টাঙ্গাইল প্রতিনিধি :
প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ১২/০৯/২০২১

দেড় বছর পর রোববার টাঙ্গাইলের ২ হাজার ৪২০টি শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষে ক্লাস শুরু হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফুলসহ নানা মাধ্যমে শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীরা উচ্ছ্বাসিত। তবে বন্যার কারণে জেলার ৪২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষে ক্লাস শুরু নিয়ে অনিশ্চয়তায় রয়েছে। জেলা শিক্ষা অফিসার জানিয়েছে, বিকল্প ব্যবস্থা করে হলেও জেলার শতভাগ শিক্ষা প্রতিষ্ঠান ক্লাস নেয়া হবে।

জেলা শিক্ষা অফিস সূত্র জানা যায়, চলতি বন্যায় টাঙ্গাইলের এক হাজার ৬২৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৩৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পানি প্রবেশ করেছে। এর মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৩৬টি, কালিহাতীতে ৩৯টি মির্জাপুরে ৮৭টি, নাগরপুরে ৫২টি, গোপালপুরে দুটি, ভূঞাপুরে ২৫টি ও বাসাইলে ৪৮টি।

এ ছাড়াও ৭৯৬টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসার মধ্যে ৯৭টি প্রতিষ্ঠানে বন্যার পানি প্রবেশ করেছে। এর মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৩১টি, কালিহাতী ও গোপালপুরে একটি করে, মির্জাপুরে ১৫টি, নাগরপুরে ১৬টি, ভূঞাপুরে ১৬টি ও বাসাইলে ১৫ টি এবং সখীপুরে দুটি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আলী আহসান বলেন, প্রশাসন, জনপ্রতিনিধি ও স্থানীয় সকলের সহযোগিতায় শতভাগ শিক্ষা প্রতিষ্ঠান খোলার চেষ্টা করা হবে। শ্রেণি কক্ষে পানি থাকলে সেক্ষেত্রে বিকল্প ব্যবস্থা করা হবে।

সারাদিন/১২ সেপ্টেম্বর/ আর

Nagad