অস্ট্রেলিয়াকে হারিয়ে পাঁচ ম্যাচের সিরিজটি জিতল ওয়েস্ট ইন্ডিজ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, ১৭/০৭/২০২১

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও জয়ের দেখা পেলো না অস্ট্রেলিয়া। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের পরপর দুইবারের চ্যাম্পিয়নরা আরও একবার হারিয়ে দিল অস্ট্রেলিয়াকে। পাঁচ ম্যাচের সিরিজটি তারা জিতল ৪-১ ব্যবধানে।

সাম্প্রতিক সময়ে দেখেনি অস্ট্রেলিয়া। সর্বশেষ ৮৯ বছর আগে ১৯৩২ সালে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের কাছে তারা এই স্বাদ পেয়েছিল!

শনিবার (১৭ জুলাই ) ভোরে হওয়া ম্যাচটিতে আগে ব্যাট করে এভিন লুইসের ঝড়ে ১৯৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে জয়ের সম্ভাবনা জাগালেও শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার ইনিংস থামে ৯ উইকেটে ১৮৩ রানে। ক্যারিবীয়রা পায় ১৬ রানের জয়।

সেইন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার এভিন লুইস খেলেছেন ৩৪ বলে ৪ চার ও ৯ ছয়ের মারে ৭৯ রানের টর্নেডো ইনিংস। তার ব্যাটে ভর করেই মূলত বড় সংগ্রহ পেয়েছে ক্যারিবীয়রা।

এর বাইরে আন্দ্রে ফ্লেচার ১৬ বলে ১২, ক্রিস গেইল ৭ বলে ২১, লেন্ডল সিমনস ২৫ বলে ২১, নিকোলাস পুরান ১৮ বলে ৩১ ও হেইডেন ওয়ালশ জুনিয়র ৮ বলে ১২ রানের ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ এনে দেয়ার পথে অবদান রাখেন।

এদিকে ২০০ রান তাড়া করতে নেমে শ্যানন কটরেলের করা প্রথম ওভারেই শূন্যরানে আউট হন অজি ওপেনার জস ফিলিপে। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামা মিচেল মার্শের সংগ্রহ ১৫ বলে ৩০ রান। আর অ্যারন ফিঞ্চ আউট হয়েছেন ব্যক্তিগত ৩৪ রানে।

Nagad

এরপর ম্যাথু ওয়াইডের ২৬ এবং মোজেস হ্যারিকুইসের ২১ রানের ইনিংস ছাড়া দলের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেননি কেউই।

অস্ট্রেলিয়ার পক্ষে তিনটি করে উইকেট নেন শেল্ডন কটরেল এবং আন্দ্রে রাসেল। এভিন লুইস ম্যাচসেরা নির্বাচিত হন। আর টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন হেইডেন ওয়ালশ।

সারাদিন/১৭জুলাই/এএইচ