আবু ত্ব-হা’র খোঁজ করছে ডিবি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, ১৭/০৬/২০২১

আলোচিত ইসলামি বক্ত আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে খুঁজে বের করতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কাজ করছে বলে জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে ত্ব-হা’কে নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ত্ব-হা’র সঙ্গে আরও তিনজন নিখোঁজের খবর শুনেছি। এ বিষয়ে রংপুরে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। রংপুর মেট্রোপলিটন পুলিশের সঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশও এ বিষয়টি নিয়ে কাজ করছে।

রংপুর থেকে ঢাকা ফেরার পথে গাবতলী এলাকা থেকে গত বৃহস্পতিবার (১০ জুন) ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

আবু ত্ব-হার স্ত্রী ও তার মায়ের অভিযোগের ভিত্তিতে তাকে খুঁজে বের করতে ইতোমধ্যে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা। তারা কিছু সুনির্দিষ্ট পয়েন্টকে সামনে রেখে তাদের উদ্ধারের জন্য কাজ করে যাচ্ছেন।

গত সোমবার (১৪ জুন) আবু ত্ব-হা’র স্ত্রী সাবেকুন নাহারের লিখিত অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্ত চালিয়ে যাচ্ছে ডিএমপির পল্লবী থানা।

Nagad

স্বামী আবু ত্ব-হা’কে ফিরে পেতে গতকাল বুধবার (১৬ জুন) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে করেন স্ত্রী সাবেকুন নাহার।

সাবেকুন নাহার বলেন, আমার স্বামী রংপুর থেকে রওনা দিয়েছিলেন বগুড়ার উদ্দেশ্যে। সেখানে তার একটা প্রোগ্রাম ছিলো। কোনও কারণে সেই প্রোগ্রাম না হলে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হন। পথে মোবাইল ফোনে তিনি (ত্ব-হা) আমাকে জানিয়েছিলেন দুইটি বাইক তাদের বহন করা কারটি অনুসরণ করছিলো। শেষ পর্যন্ত আমাকে তিনি তার গুগল ম্যাপ শেয়ার করেছিলেন সেখানে আমি জানতে পেরেছি মিরপুরের আমার বাসা থেকে তিনি আর ১৭ মিনিটের দূরত্বে আছেন। তখন সময় ছিল রাত ২টা ৩৭ মিনিটের কাছাকাছি।

ত্ব-হার পরিবারকে আইনি সহায়তা দেওয়া ব্যারিস্টার এম সারোয়ার হোসাইন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, একটি গাড়ি ও চার জনকে মানুষকে এক সঙ্গে এভাবে গায়েব করে দেওয়া কোন প্রাইভেট সংঘের কাজ হতে পারে বলে আমরা মনে করি না।এ খানে কোন সংস্থা বা অন্যকোন মানুষ জড়িত আছে বলে মনে করি।

গত বৃহস্পতিবার (১০ জুন) দিবাগত রাত থেকে আবু ত্ব-হা মোহাম্মদ আদনান তার গাড়ির চালক মো. আমির, সফরসঙ্গী মো. মুহিদসহ নিখোঁজ হন। সংবাদ সম্মেলনে সাবেকুন নাহার জানিয়েছেন নিখোঁজ সবাই রংপুরের বাসিন্দা।

সারাদিন/১৭ জুন/ এএইচ