বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া, নেই স্মিথ-ওয়ার্নার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ, ১৭/০৬/২০২১

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের বিপক্ষে ১৮ সদস্যর চূড়ান্ত দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে এই দুই সিরিজে নিজেদের নাম সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়ার তারকা নয় খেলোয়াড়।

তারা হলেন- স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্যামেরন গ্রিন, কেন রিচার্ডসন, ডি’আর্কি শর্ট, ঝাই রিচার্ডসন, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস ও প্যাট কামিন্স।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেন, “সবাইকে দলে না পাওয়ায় খারাপ লাগছে। তবে ক্রিকেটারদের নেওয়া সিদ্ধান্তকে সম্মান জানাই আমরা। বিশ্বকাপ এবং অ্যাশেজের আগে স্মিথকে সুস্থ অবস্থায় পেতে বিশ্রাম দেওয়া হয়েছে ওকে।”

সাদা বলের ক্রিকেটে ফিরিয়ে আনা হয়েছে অ্যালেক্স ক্যাররি, জস হ্যাজেলউড, মোজেস হেনরিকস, মিচেল স্টার্ক এবং মিচেল সোয়েপসনকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের সময় সূচি চূড়ান্ত করা হলেও বাংলাদেশের বিপক্ষে সিরিজের সূচি এখনও চূড়ান্ত করতে পারেনি দুই বোর্ড। সব কিছু ঠিক থাকলে চলতি মাসের শেষ সপ্তাহের দিকে ক্যারিবিয়ান সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।

সর্বশেষ ২০১১ সালে বাংলাদেশ সফরে এসে তিনটি ওয়ানডে খেলে যাওয়ার পর ২০১৭ সালে কেবলমাত্র দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফরে এসেছিলো অস্ট্রেলিয়া। ২০১১ সালের সে সিরিজে অসহায় আত্মসমর্পণ করে হোয়াটওয়াশ হলেও ২০১৭ সালে অনুষ্ঠিত দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ ড্র করেছিলো বাংলাদেশ।

Nagad

অস্ট্রেলিয়ার ১৮ জনের দল: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন আগর, ওয়েস আগর, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারে, ড্যান ক্রিশ্চিয়ান, জস হ্যাজেলউড, মজেস এনরিকে, মিচেল মার্শ, বেন ম্যাকডারমট, রিলে মেরেডিথ, জস ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড এবং অ্যাডাম জাম্পা।

সারাদিন/১৭ জুন/ এএইচ