চট্টগ্রামে হোম হসপিটালের ‘ফ্রি হেলথ ক্যাম্প ’

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, ১১/০৬/২০২১

ছবি; সারাদিন ডট নিউজ

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে চট্টগ্রামে বাসায় গিয়ে চিকিৎসা সেবা দেওয়ার পথিকৃৎ প্রতিষ্ঠান ” হোম হাসপাতাল ” বছর জুড়ে প্রতিমাসে চট্টগ্রামে ফ্রি হেলথ ক্যাম্প পরিচালনা করছে।

তারই ধারাবাহিকতায় শুক্রবার (১১ জুন) এই ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এ সময় স্বেচ্ছাসেবী সংগঠন ” যাত্রী ছাউনি ” পরিচালিত চট্টগ্রাম নগরীর টাইগার পাস এলাকায় অবস্থিত “স্বপ্নের স্কুল” এর শিশুদের ও তাদের অভিভাবকদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেছে হোম হাসপাতাল।

বিনামূল্যে শিশু ও অভিভাবকদের কৃমিনাশক ঔষধ সহ অন্যান্য প্রয়োজনীয় ঔষধ প্রদান করে।

হোম হাসপাতালের উদ্যোক্তা ও নির্বাহী এবং বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন , অসহায় দুস্থ গরিব মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান সরকার যেমন কাজ করছে তেমনি ব্যক্তিগত ও সামাজিক উদ্যোগে জনগণের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার পৌঁছে দেওয়ার মতো কাজ করছে হোম হাসপাতাল। আমরা প্রতিমাসে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ফ্রি স্বাস্থ্য সেবা প্রোগ্রাম করছি।

উল্লেখ্য ডা. বিদ্যুৎ বড়ুয়া , করোনা ক্রান্তিকালে প্রতিষ্ঠিত চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী। এছাড়া ডা. সৈকত , নার্স শারমিন , সৈকত বাবলা , ফারুক চৌধুরী ফয়সাল , জয় বড়ুয়া চিকিৎসা সেবা কর্মে অংশ নেন। ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠানে প্রত্যক্ষ সহযোগিতা করেন যাত্রী ছাউনি , রোটারি ক্লাব অফ চিটাগাং প্রাইম, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ও এলবিয়ন গ্রুপ।

এসময় যাত্রী ছাউনির প্রতিষ্ঠাতা ফরহাদুল ইসলাম জিসান, সভাপতি ফরহাদুল ইসলাম হাসিব, রোটারি ক্লাব অফ চিটাগাং প্রিং-এর সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, জায়েদ বিন কাশেম, আবু আরিফ, মুজাহিদুল ইসলাম রানা, শিমুল বড়ুয়া, রোহিত বড়ুয়া, আব্দুল্লাহ আল মামুন, হাসান মুরাদ, মোহাম্মদ বেলাল ও মোহাম্মদ আরাফাত উপস্থিত ছিলেন।

Nagad

সারাদিন/১১জুন/ আরএস