মুম্বাইয়ের মালাড এলাকায় ভবন ধস, শিশুসহ নিহত ১১

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৩২ পূর্বাহ্ণ, ১০/০৬/২০২১

ভারতের মুম্বাইয়ের মালাড এলাকায় একটি চারতলা ভবন ধসে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এর মধ্যে আটটি শিশু রয়েছে। এছাড়া দুর্ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন বলে হাসপাতাল সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে খবর জানানো হয়।

বুধবার (৯জুন) রাত সোয়া ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটে। সূত্র: এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাইয়ের মালাডের বস্তি এলাকায় ওই বাড়িটি ধসে পড়েছে অন্য একটি বাড়ির ওপরে। সেটিও ধূলিসাৎ হয়েছে। দুটি বাড়িতেই মানুষজন সে সময় রাতের খাবার খাচ্ছিলেন। হঠাৎ এই দুর্ঘটনায় প্রাণ বাঁচিয়ে বেরিয়ে আসতে পারেননি অনেকেই। চাপা পড়ে মৃত্যু হয়েছে অন্তত ১১ জনের। আর জখম কমপক্ষে আটজন।

উদ্ধারকর্মীরা জানিয়েছেন, দুর্ঘটনায় ধ্বংসাবশেষের নিচে এখনো অনেকেই আটকে থাকতে পারে বলে আশঙ্কা করছেন তারা। তাদের উদ্ধারকাজ অব্যাহত রয়েছে।

স্থানীয়রা জানান, রাতে হঠাৎ বিকট শব্দ পেয়ে তারা বাইরে বেরিয়ে এসে দেখেন চারতলা একটি বাড়ি ধসে পড়েছে। ওই বাড়ির লাগোয়া আরও তিনটি বাড়ি ছিল। তার মধ্যে একটির ওপর ধসে পড়েছে ওই বাড়িটি। বাকিগুলোর ভিতও নড়বড়ে। বিপজ্জনক অবস্থায় আছে।

ঘটনাস্থল থেকে যে ছবি সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে, বাড়িটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই ধুলোর চাদরে ঢেকে যায় গোটা এলাকা। সেই অবস্থাতেই উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় মানুষরা। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায় স্থানীয় পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দলও। ধ্বংসাবশেষ সরিয়ে উদ্ধারকাজ শুরু করে দেয় তারা।

Nagad

উদ্ধারকারী দল আরও জানিয়েছে, দুর্ঘটনার সময় বাড়ির ভেতরে শিশুরাও ছিল। ধ্বংসস্তূপ থেকে এ পর্যন্ত ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। ১১ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।