হাতিয়ায় ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ, ১০/০৬/২০২১

নোয়াখালীর হাতিয়া উপজেলায় রবীন্দ্র চন্দ্র দাস নামের এক ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি হাতিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য।

উপজেলার চরইশ্বর ইউনিয়নের খাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে গতকাল বুধবার দিবাগত রাত ৩টার দিকে এ হত্যাকাণ্ড ঘটে। হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের এ তথ্য জানিয়েছেন।

নিহতের দলীয় পরিচয় নিশ্চিত করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মহিউদ্দিন মুহিন বলেন, রাত আড়াইটার দিকে চরঈশ্বর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাংলা বাজার এলাকায় দুর্বৃত্তরা রবীন্দ্রকে কুপিয়ে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত রবীন্দ্র চন্দ্র দাস ওই ওয়ার্ডের সতীশ চন্দ্র দাসের ছেলে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এলাকাবাসী বলছেন, এর আগে রবীন্দ্র চন্দ্র দাসের নেতৃত্বে জেলা প্রশাসকের কাছে ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হালিম আজাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ দেওয়া হয়েছিল। এ ছাড়া ইউপি নির্বাচনকে সামনে রেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাঁর বিরুদ্ধে সক্রিয় থাকতে পারেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রকৃত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। এদিকে, ইউপি নির্বাচনকে সামনে রেখে হাতিয়ায় গত এক মাসে সহিংসতায় দুজন ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা করা হলো।

Nagad

সারাদিন/৮জুন/আর