এক টাকা পারিশ্রমিক নিবেন আরিফিন শুভ, ভাইরাল চেক

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, ০৯/০৬/২০২১

‘ভালোবাসা অন্ধ হয়। ভালোবাসার চোখ থাকে না। আমি ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের কাজটা করতে গিয়ে, ওনার সম্পর্কে গবেষণা করতে গিয়ে, ওনাকে জানাতে, ওনার দর্শন বুঝতে গিয়ে আমি ওনার প্রেমে পড়ে গেছি। সেই প্রেম থেকেই কাজটা করছি। সুতরাং প্রত্যেকটা শট, প্রত্যেকটা মূহুর্ত আমার কাছে কল্পনার মতো। আমার কাছে বারবার মনে হচ্ছে, উনি কি দেখতে পাচ্ছেন- শুনতে পাচ্ছেন! এভাবেই বলেছিলেন অভিনয়শিল্পী আরিফিন শুভ।

হ্যাঁ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘বঙ্গবন্ধু’ সিনেমার জন্য ঢালিউডের অন্যতম জনপ্রিয় এই চিত্রনায়কের পারিশ্রমিক জানা গেছে আজ। সেটা মাত্র এক টাকা। আর এই পারিশ্রমিক জানার পর থেকে অন্তর্জালে আলোচনার কেন্দ্রবিন্দুতে এই চিত্রনায়ক। বঙ্গবন্ধুর প্রতি এমন সম্মান প্রদর্শনের জন্য ফেসবুকজুড়ে প্রশংসায় ভাসছেন আরিফিন শুভ। চলচ্চিত্র সংশ্লিষ্ট একাধিক ফেসবুক গ্রুপ থেকে শুরু করে অভিনেতা, পরিচালকেরা সেই তালিকা দীর্ঘ করছেন।

এক টাকা পারিশ্রমিক নেওয়া প্রসঙ্গে আরিফিন শুভর ভাষ্য, ‘সিনেমায় চূড়ান্ত হওয়ার পর জানিয়েছিলাম শর্ত একটাই, আমি সম্মানী নেব এক টাকা। সেই শর্তে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্টদের রাজি করানো যায়নি। অনেকটা ফাইট করে রাজি করাতে হয়েছে; পরিচালক শ্যাম বেনেগাল স্যার উপাধি দিয়েছেন ওয়ান টাকা আর্টিস্ট। অর্থ দিয়ে হয়তো পার্থিব কিছু সুখ পাওয়া যাবে, কিন্তু আত্মার তৃপ্তি মিলবে না, সে সুযোগ সৃষ্টিকর্তা আমাকে দিয়েছেন।’

জানা যায়, বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘বঙ্গবন্ধু’র ভারতীয় অংশের শুটিং শেষ করেছেন আরিফিন শুভ। আগামী আগস্টের শেষে বা সেপ্টেম্বরে সিনেমাটির বাংলাদেশ অংশের শুটিং শুরু হবে।

সারাদিন/৯জুন/ আর

Nagad