করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬ জনের, শনাক্ত ২৫৩৭

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, ০৯/০৬/২০২১

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৯৪৯ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও দুই হাজার ৫৩৭ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট আট লাখ ১৭ হাজার ৮১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে দুই হাজার ২৬৭ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৫৭ হাজার ৫৬৯ জন করোনা থেকে সুস্থ হলো।

বুধবার (৯জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫১০টি ল্যাবে ২০ হাজার ৫৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২০ হাজার ৬০৪টি। নমুনা শনাক্তের হার ১২ দশমিক ৩৩ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৩৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ১৯ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে নয় হাজার ৩১৯ জন ও নারী তিন হাজার ৬৩০ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের চারজন, ৫১ থেকে ৬০ বছরের আটজন ও ষাটোর্ধ্ব ২১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে নয়জন, খুলনা বিভাগে ১০ জন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে চারজন রয়েছে। এ ছাড়া সরকারি হাসপাতালে ৩৩ জন ও বেসরকারিতে তিনজন মৃত্যুবরণ করেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

Nagad