দারুণ ছন্দে ছুটে চলছে ব্রাজিল, দুর্দান্ত নেইমার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৪৬ পূর্বাহ্ণ, ০৯/০৬/২০২১

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দারুণ ছন্দে ছুটে চলছে ব্রাজিল। টানা পাঁচ জয়ের পর এবার প্যারাগুয়ের মাঠে জয় নিয়ে ফিরল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নেরা। এই ম্যাচেও গোল করেছেন নেইমার। টানা দ্বিতীয় ম্যাচে দলকে জেতাতে ভূমিকা রাখলেন পিএসজি সুপারস্টার। নেইমার ও লুকাস পাকুয়েতার গোলে বিশ্বকাপ বাছাইয়ের আরেকটি জয় পেল ব্রাজিল।

আজ বুধবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে প্যারাগুয়েকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইয়ে এই নিয়ে টানা ষষ্ঠ জয় পেয়েছে তিতের দল। টানা ছয় জয়ে ১৮ পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নেরা। অন্যদিকে আজ কলম্বিয়ার বিপক্ষে আরেকটি ড্র দেখা আর্জেন্টিনা ১২ পয়েন্ট নিয়ে আছে টেবলের দ্বিতীয় স্থানে।

এদিন ম্যাচের শুরুতেই দলকে এগিয়ে নেন নেইমার। চতুর্থ মিনিটে বল এগিয়ে নিয়ে পাস দেন গ্যাব্রিয়েল জেসুস। পেনাল্টি স্পটের সামনে শটের চেষ্টা করে ব্যর্থ হন রিশার্লিসন। বল নিয়ন্ত্রণে নিতে পারেননি প্যারাগুয়ের ডিফেন্ডারও। এই সুযোগ কাজে লাগিয়ে ফাঁকায় পেয়ে বল জালে ঠেলে দেন নেইমার।

এই এক গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ব্রাজিল। বিরতির পর বেশ কয়েকটি সুযোগ এলেও কাজে লাগাতে পারেরনি দুদল। ব্রাজিলও জয়ের অপেক্ষায় খেলে রক্ষণ আগলে। তবে ম্যাচের ৪৯ শতাংশ সময় বল দখলে রেখেও মনোযোগ হারায়নি তিতের শিষ্যরা।

শেষ পর্যন্ত যোগ করা সময়ে নেইমারের কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শট নেন পাকুয়েতা। পোস্টের ভেতর দিকে বল লেগে চলে যায় ঠিকানায়। সঙ্গে সঙ্গে উল্লাসে মেতে ওঠেন নেইমাররা। সূত্র: এনটিভি

Nagad