করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ২৩২২

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, ০৮/০৬/২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৯১৩ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২২ জন। এ নিয়ে মোট শনাক্ত হলো ৮ লাখ ১৫ হাজার ২৮২ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৬২ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ।

মঙ্গলবার (৮ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া একই সময়ে সরকারি ও বেসরকারি ৫০৯টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৫৫৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৯ হাজার ২৫৯টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৬০ লাখ ৮৬ হাজার ২০৭টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১২ দশমিক ১২ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৪০ শতাংশ এবং ‍মৃত্যুহার এক দশমিক ৫৮ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

Nagad

সারাদিন/৮জুন/ আর