নাটোর ও সিংড়া পৌর এলাকায় বুধবার থেকে লকডাউন

নাটোর সংবাদদাতা:নাটোর সংবাদদাতা:
প্রকাশিত: ৩:০৯ অপরাহ্ণ, ০৮/০৬/২০২১

নাটোর ও সিংড়া পৌরসভা এলাকায় সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। জেলাটিতে করোনা সংক্রমণের হার ৬৭ শতাংশ হওয়ার পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার (৯ জুন) থেকে শুরু হওয়া সাত দিনের কঠোর লকডাউন চলবে ১৫ জুন পর্যন্ত।

কঠোর ‘লকডাউনে’র মধ্যে ওষুধসহ জরুরি সেবা সার্ভিস ব্যতিত সব কিছু বন্ধ থাকবে। এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবে না।

সোমবার (৭ জুন) দিনগত গভীর রাতে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির ভার্চ্যুয়ালি এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অংশগ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা ও সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান।

নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, সবশেষ ২৪ ঘণ্টায় নাটোর জেলায় সংক্রমণের হার ছিল ৬২ ভাগ। তার আগে ছিল ৬৭ দশমিক ৩০ ভাগ। গত এক সপ্তাহে নাটোরে করোনা সংক্রমণের হার ৫০ থেকে ৬০ ভাগে ওঠানামা করছে। এর মধ্যে এই দুই পৌর এলাকায় আক্রান্তের হার সর্বাধিক। এতে মানুষের মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠা বৃদ্ধি পেতে থাকে।

এই পরিস্থিতি বিবেচনায় এবং করোনার সংক্রমণ ঠেকাতে সোমবার দিনগত মধ্যরাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চ্যুয়ালি এক জরুরি সভা আহবান করা হয়। ওই সভায় সবার মতামতের ভিত্তিতে নাটোর ও সিংড়া পৌর সভায় ১৫ জুন পর্যন্ত সাত দিনের ‘লকডাউনে’র সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Nagad

সারাদিন/৮জুন/এএইচ