প্রীতি ম্যাচে ৭-১ গোলে জিতেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:২৫ পূর্বাহ্ণ, ০৮/০৬/২০২১

আজ থেকে সাত বছর আগের কথা মনে করিয়ে দিলো জার্মানি। ২০১৪ সালে বিশ্বকাপের সেমি-ফাইনালের জার্মানির কাছে নাজেহাল হতে হয়েছিল ব্রাজিলকে! ৭-১ গেলে হারতে হয়েছিল ৫ বারের বিশ্বজয়ী দলটিকে। ৭ বছর আগের স্মৃতি ফেরালো জার্মানরা। প্রীতি ম্যাচে লাটভিয়াকে একই ব্যবধানে হারিয়েছে মুলার-সানেরা।

সোমবার (০৭ জুন) রাতে ডুসেলডর্ফে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৭-১ গোলে জিতেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমার্ধেই ৫-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল তারা। স্বাগতিকদের হয়ে একটি করে গোল করেন টমাস মুলার, সের্গে জিনাব্রি, ইলকাই গিনদোয়ান, রবিন গোজেন্স, টিমো ভেরনার ও লেরয় সানে। অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী।

ম্যাচের প্রথমার্ধের ১৯ মিনিটের মাথায় রবিন গোজেন্সের গোলে এগিয়ে যায় জার্মানরা। এরপর ২১ মিনিটে ইলকাই গিনদোয়ান ও ২৭ মিনিটে টমাস মুলারের গোলে ৩-২ ব্যবধান পায় স্বাগতিকরা।

প্রথমার্ধে হয় আরও দুটি গোল। ৩৯ মিনিটের মাথায় হাভার্টজের নেওয়া শট ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান লাটভিয়ার গোলরক্ষক রবার্ত ওজলস। এরপর ৪৫ মিনিটের মাথায় জিনাব্রির গোলে বিরতির আগে ব্যবধান হয় ৫-০।

বিরতির পর পাঁচ মিনিটের মাথায় গোল পান বদলি নামা টিমো ভেরনার। তবে একটা গোল শোধ করতে পারে লাটভিয়া। ম্যাচের ৭৫ মিনিটের সময় ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে ব্যবধান কমান লাটভিয়ার মিডফিল্ডার সাভেলিয়েভস।

গোল শোধের এক মিনিট পরই আবার বল জালে পাঠান বদলি খেলোয়াড় সানে। তাতে দুর্বিষহ ৭-১ গোলে হেরে মাঠ ছাড়ে লাটভিয়া।

Nagad

আগামী ১৫ জুন বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর পথচলা শুরু করবে জার্মানি। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল ও হাঙ্গেরি।