বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩৩ লাখ ৯৩ হাজার ছাড়াল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ, ১৭/০৫/২০২১

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসে ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। এখন পর্যন্ত সারাবিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ কোটি ৩৭ লাখেরও বেশি মানুষ। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ লাখ ৯৩ হাজারের বেশি।

সোমবার সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে মোট ১৬ কোটি ৩৭ লাখ ১৭ হাজার ৭৬০ জনের শরীরে। এর মধ্যে মারা গেছেন ৩৩ লাখ ৯৩ হাজার ৩৩৫ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১৪ কোটি ২১ লাখ ৬২ হাজার ৫৯০ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৯৫১ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ১৪৭ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭৩ লাখ ৬ হাজার ২০ জন।

এরপরই রয়েছে ভারত। বেশ কিছু দিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ২ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৯২৫ জনের শরীরে। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৪১১ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ১১ লাখ ৬৭ হাজার ৬০৯ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন অ্যামেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ২৭ হাজার ৪৭৫ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৩৫ হাজার ৮২৩ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৪০ লাখ ৯৭ হাজার ৬০৯ জন।

Nagad