স্টার্টআপদের জন্য ব্লকচেইন বিষয়ক প্রশিক্ষণের আয়োজন

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক:তথ্যপ্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, ০৭/০৫/২০২১

আগামীকাল শনিবার ৮ মে ২০২১ তারিখ অনলাইনে “ব্লকচেইন” প্রযুক্তির ওপর একটি প্রশিক্ষণ আয়োজন করবে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)”। প্রশিক্ষণটি অনলাইনে সকাল ১০টা ৩০-এ উদ্বোধন অনুষ্ঠান শেষে শুরু হবে।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে থাকবেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব পার্থপ্রতিম দেব। অনলাইন অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন iDEA প্রকল্পের নব নিযুক্ত পরিচালক (যুগ্মসচিব) মোঃ আবদুর রাকিব।

প্রশিক্ষণটিতে ট্রেইনার হিসেবে সংযুক্ত হবেন- দি কম্পিউটারস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও ব্লকচেইন বিশেষজ্ঞ খন্দকার আতিক-ই-রাব্বানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) এর সহযোগী অধ্যাপক ড. বি.এম. মইনুল হোসেন।

এই প্রশিক্ষণের মাধ্যমে ব্লকচেইন প্রযুক্তি ব্যবহারের প্রয়োজনীয়তা, গুরুত্ব ও ভূমিকা সম্পর্কে সহজে বুঝতে পারবেন অংশগ্রহণকারি প্রশিক্ষণার্থীগণ। আগ্রহী স্টার্টআপগণ নিম্নোক্ত রেজিস্ট্রেশন লিংক এর মাধ্যমে নিবন্ধণ সম্পন্ন করে উক্ত প্রশিক্ষণে অংশ গ্রহণের জন্য আবেদন করতে পারবেন। নিবন্ধনের পর নির্বাচিত স্টার্টআপগণকে এসএমএস এর মাধ্যমে অনলাইন প্রশিক্ষণের জুম আইডি এবং পাসওয়ার্ড জানিয়ে দেওয়া হবে।

প্রশিক্ষণে অংশ গ্রহণের জন্য আবেদন এর লিংক:
https://docs.google.com/forms/d/1lH6UOn1J1AJ4Vu01BEFPdgbR2zWTBQwEhFzWPESC9O4/viewform?edit_requested=true

এছাড়া, সকলের জন্য এই পুরো আয়োজনটি শনিবার ৮ মে ২০২১ তারিখ সকাল ১০:৩০ ঘটিকা থেকে iDEA প্রকল্পের অফিসিয়াল ফেইসবুক পেইজে ( https://www.facebook.com/LetsStartupBD/ ) লাইভ সম্প্রচার করা হবে।

Nagad