করোনা মোকাবিলাই প্রথম কাজ: মমতা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, ০৫/০৫/২০২১

তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা ব্যানার্জি। বুধবার (৫ মে) বেলা সোয়া ১১টার দিকে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে শপথ নেন তিনি।

মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করে উঠেই মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, তার প্রথম কাজ হবে রাজ্যের কোভিড পরিস্থিতি মোকাবিলা করা। করোনা মোকাবিলায় আর কিছুক্ষণের মধ্যেই গুরুত্বপূর্ণ বৈঠক করবেন তিনি। ইতিমধ্যে নবান্নের ভিতরে প্রবেশ করেছেন তিনি।

সেখানেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। তারপর দুপুর ৩টার সময় সাংবাদিকদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে কী সিদ্ধান্ত নেয়া হবে সে বিষয়ে সবাইকে জানাবেন তিনি।

এর আগে গত রোববার নির্বাচনের ফল পরিষ্কার হতেই কালীঘাটে সাংবাদিকদেরকে সামনে মমতা বলেছিলেন, তার প্রথম কাজ হবে করোনা পরিস্থিতির মোকাবিলা করা। শপথ নেয়ার পরেই সেই একই বললেন তিনি।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৭৬৩৯ জন। মোট আক্রান্তের সংখ্যা গতকাল পর্যন্ত ছিল ৮ লাখ ৮০ হাজার ৮৯৪ জন। এদিন ১৭৬৩৯ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৯৮ হাজার ৫৩৩ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১৭৪৪। এদিন মৃত্যু হয়েছে ১০৭ জনের। আক্রান্তের হার কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় এখনও একটু উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ২০৭১৮১। এদিন ৩৯১৪ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ১৯৩৪৯৫। জন। এদিন আক্রান্ত হয়েছেন ৩৯৫৪ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৯৭৬ জন বেড়ে হয়েছে ৫৬২৯০। হাওড়ায় আক্রান্ত ৫৫০৩১। এদিন আক্রান্ত হয়েছেন ৯৫৮ জন। হুগলিতে ৮৫৩ জন বেড়ে আক্রান্ত ৪৫১০৬ জন।

সারাদিন/৫মে/এএইচ

Nagad