শপথ নিলেন মমতা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, ০৫/০৫/২০২১

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর পদে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার (৫ মে) বেলা সোয়া ১১টায় রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে শপথ নেন তিনি।

মুখ্যমন্ত্রীর শপথগ্রহণে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রশান্ত কিশোর। এছাড়াও ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সুব্রত বক্সী, ফিরহাদ হাকিম, সুদীপ বন্দ্যোপাধ্যায় ও অভিনেতা দেব।

এবিপি আনন্দের প্রতিবেদনে বলা হয়, করোনার কারণে শপথ গ্রহণ অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে ২১ জুলাই ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিজয় উত্সব পালন করা হবে। সেখানে দেশের বিজেপি বিরোধী সব দলের নেতৃত্বকে আমন্ত্রণ করার পরিকল্পনা রয়েছে তৃণমূল নেতৃত্বের।

শপথ গ্রহণ অনুষ্ঠানের পর প্রতিহিংসাপরায়ণ না হয়ে সব রাজনৈতিক দলকে শান্তি বজায় রাখার আবেদন জানান মুখ্যমন্ত্রী। হিংসা ছড়ালে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, রাজভবন থেকে সরাসরি নবান্নে গিয়ে দুপুর সাড়ে ১২টার দিকে বৈঠকে বসবেন তিনি। সেখানেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। এরপর বিকাল ৩টায় বৈঠকের সিদ্ধান্ত জানাতে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন মমতা।

এর আগে সোমবার (৩ মে) সন্ধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, শপথগ্রহণের দিন ঠিক হওয়ার পর সোমবার রাজভবনে যান মমতা ব্যানার্জি। রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে প্রায় সোয়া এক ঘণ্টা বৈঠক করেন মমতা ব্যানার্জি। এরপর তার কাছে পদত্যাগপত্র জমা দেন।

Nagad

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এবার দুর্দান্ত জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। নির্বাচনে ২৯২ আসনের মধ্যে ২১৩টি আসনে জিতেছে তৃণমূল। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে।

সারাদিন/৫মে/এএইচ