মেক্সিকোতে ব্রিজ ভেঙে রাস্তায় লাইনসহ পড়ে গেল ট্রেন, নিহত ১৫

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ, ০৪/০৫/২০২১

মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে যাত্রীবাহী মেট্রোরেলের ফ্লাইওভার ভেঙে ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৭০ জন।

সোমবার (৩ মে) স্থানীয় সময় রাত ১১টার দিকে দেশটির রাজধানী মেক্সিকো সিটির ঠিক দক্ষিণে ট্রেনসহ মেট্রোরেলের ব্রিজ ধসে পড়ায় এ দুর্ঘটনা ঘটে। ট্রেনসহ মেট্রোরেলের ব্রিজ ধসে পড়ার পর পার্শ্ববর্তী আরেকটি ট্রেন লাইনচ্যুত হয়ে অলিভস স্টেশনে আঘাত করে।

স্থানীয় টেলিভিশন চ্যানেল মিলেনিও টিভির প্রতিবেদনে দেখা যায়, রাস্তায় থাকা গাড়ির ওপর ভেঙে পড়েছে ফ্লাইওভারের একাংশ। আর ফ্লাইওভারে থাকা মেট্রোরেল রাস্তার ওপর মুখ থুবড়ে আছে।

মেক্সিকো সিটির কম্প্রেহেনসিভ রিস্ক ম্যানেজমেন্ট অ্যান্ড সিভিল প্রোটেকশন এজেন্সির পক্ষ থেকে শুরুতে বলা হয়েছিল, দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। দুর্ঘটনার পর ঘটনাস্থলে যান মেক্সিকো সিটির মেয়র ক্লদিয়া শেইনবাম।

এদিকে বার্তাসংস্থা রয়টার্স জানায়, মেক্সিকোর গণমাধ্যম চ্যানেল মিলেনিও টিভিতে দুর্ঘটনার একটি ভিডিও প্রচার করা হয়। সেখানে মেট্রোর ১২ লাইনটি ট্রেনসহ ভেঙে নিচে থাকা রাস্তা ও গাড়ির ওপর পড়তে দেখা যায়। মেক্সিকো সিটির মেয়র ক্লাউডিয়া শেইনবাম জানান, দুর্ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন এবং ভেঙে পড়া অংশের নিচে একটি গাড়ি এখনও আটকে রয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় দুর্ঘটনার পরপরই ঘটনাস্থল থেকে জীবিতদের উদ্ধারে মেডিকেল ক্রু ও ফায়ার সার্ভিসের কর্মীরা তৎপরতা চালাচ্ছেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন মেক্সিকো সিটির মেয়র ক্লাউডিয়া শেইনবাম।

Nagad

ভিডিও