বিল গেটস ও মেলিন্ডার বিবাহ বিচ্ছেদ!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০৩ পূর্বাহ্ণ, ০৪/০৫/২০২১

মার্কিন ধনকুবের ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং তার স্ত্রী মেলিন্ডার মধ্যে বিবাহ বিচ্ছেদ হতে চলেছে। দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন বিশ্বের অন্যতম ধনী এই দম্পতি

সোমবার (৩ মে) রাতে এক যৌথ টুইটার বার্তায় ২৭ বছরের সংসারের ইতি টানার ঘোষণা দিয়েছেন তারা। খবর সিএনএনের।

টুইটার বার্তায় তারা বলেন, নিজেদের সম্পর্কের ওপর নিরীক্ষা ও চিন্তাভাবনার পর আমরা আমাদের সংসারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছি। যুগল হিসেবে আমরা আর থাকতে পারবো বলে আমাদের মনে হয় না।

তারা একত্রে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন পরিচালনা করেন। এই সংস্থাটি সংক্রমণ ব্যাধির মতো রোগ প্রতিরোধে ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কাজ করে থাকে।

আশির দশকের শেষ দিকে মেলিন্ডা যখন বিল গেটসের প্রতিষ্ঠান মাইক্রোসফটে যোগ দেন, তখন থেকে তাদের পরিচয়। তাদের তিন সন্তান রয়েছে।

১৯৮৭ সালে মেলিন্ডার সঙ্গে পরিচয় হয় বিল গেটসের। পরে তারা প্রণয়ে জড়ান, সেই প্রণয় গড়ায় পরিণয়ে। এরপর ১৯৯৪ সালে তারা বিয়ে করেন। তাদের সংসারে তিন সন্তান রয়েছে

Nagad

ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটসে চতুর্থ অবস্থানে আছেন। তার সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার। তিনি বিশ্বের অন্যতম ধনী ওয়ারেন বাফেটের সঙ্গে ‘দ্য গিভিং প্লেজ’ উদ্যোগের সঙ্গে জড়িত। এই উদ্যোগের লক্ষ্য হলো বিশ্বের শীর্ষ পর্যায়ের ধনীদের সম্পদের একটি বড় অংশ দাতব্য কাজে লাগানো।