চমকে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পেরেরা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, ০৩/০৫/২০২১

সবাইকে অবাক করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন শ্রীলঙ্কার অভিজ্ঞ পেস অলরাউন্ডার থিসারা পেরেরা। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন ৩২ বছর বয়সী এই অলরাউন্ডার।

তার অবসর নেওয়ার ঘোষণা দেওয়ায় ভক্ত অনুরাগীদের ভেতর শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। যদিও কেন অবসরের ঘোষণা দিলেন তা পরিস্কার করেননি এই পেসার।

আগামী বৃহস্পতিবার ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করার কথা রয়েছে শ্রীলঙ্কার। তার আগেই ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন থিসারা।

গত কয়েকদিন ধরেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) আশেপাশে গুঞ্জন, সিনিয়রদেরকে দলে না রেখেই ভবিষ্যৎ ওয়ানডে দলের কথা ভাবছে লঙ্কান ক্রিকেট। ৩২ বছর বয়সী এই অলরাউন্ডারের সিদ্ধান্তটা এল এর মধ্যেই। বিষয়টি স্থানীয় সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছে এসএলসি সূত্রও।

এদিকে, শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এক সদস্য স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘সিনিয়র প্লেয়ারদের মধ্যে দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলা ম্যাথুজ, দীনেশ চাণ্ডিমল, সুরঙ্গ লাকমল এবং থিসারা পেরেরাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকরা। সম্ভবত সে কারণেই ক্ষোভে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন থিসারা।’

২০০৯ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন পেরেরা। এর পরের বছর টি-টোয়েন্টি এবং তার পরের বছর হয় টেস্ট অভিষেক। আন্তর্জাতিক ক্রিকেটে ৬ টেস্ট, ১৬৬ ওয়ানডে ও ৮৪ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। যেখানে টেস্টে ২০৩ রান ও ১১ উইকেট, ওয়ানডেতে ২৩৩৮ রান ও ১৭৫ উইকেট এবং টি-টোয়েন্টতে ১২০৪ রান ও ৫১ উইকেট রয়েছে পেরেরার ঝুলিতে।

Nagad