বাল্কহেড ও স্পিড বোটের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ২৬

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৫৬ অপরাহ্ণ, ০৩/০৫/২০২১

মাদারীপুরের শিবচর উপজেলায় বাংলাবাজার ফেরিঘাটে বালুবাহী বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ২৬ জনে পৌঁছেছে। এ ঘটনায় পাঁচজনকে জীবিত উদ্ধার করা হলেও এখনও নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন।

সোমবার (৩মে) সকাল ৭টার দিকে বাংলাবাজার ফেরিঘাটের পুরনো কাঁঠালবাড়ীঘাটে এ দুর্ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও কাঁঠালবাড়ী নৌপুলিশ সূত্রে জানা যায়, সকাল ৬টার দিকে শিমুলিয়া থেকে যাত্রীবাহী একটি স্পিড বোট বাংলাবাজারের উদ্দেশে রওনা হয়। স্পিড বোটটি কাঁঠালবাড়ী (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে এলে নদীতে থাকা একটি বাল্কহেডের (বালু টানা কার্গো) পেছনে ধাক্কা লেগে উল্টে যায়। খবর পেয়ে নৌপুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে।

কাঁঠালবাড়ী নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুই জনকে আহতাবস্থায় স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। স্পিড বোটে কতজন ছিলেন তা এখনও জানা যায়নি। উদ্ধার কাজ চলছে। পরে বিস্তারিত জানানো হবে।

বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান বলেন, মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজার ফেরিঘাটের দিকে যাচ্ছিল।

বাংলাবাজার ফেরিঘাটের পুরনো কাঁঠালবাড়ীঘাটের কাছাকাছি আসার পর বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে ওই স্পিডবোটটি সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি উল্টে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

Nagad

দুর্ঘটনাকবলিত স্পিডবোটটি মাঝারি ধরনের। উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে নৌ পুলিশ ও কোস্টগার্ড।