ঝালকাঠিতে হত্যার উদ্দেশে স্কুল ছাত্রকে কুপিয়ে জখম

ঝালকাঠি প্রতিনিধি:ঝালকাঠি প্রতিনিধি:
প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, ০৩/০৫/২০২১

ঝালকাঠি সদর উপজেলার কীর্ত্তিপাশা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক স্কুল ছাত্রকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত স্কুলছাত্র তাওহীদ ইসলাম (১৮) কীর্ত্তিপাশা গ্রামের শাহজাহান হাওলাদারের ছেলে ও কীর্ত্তিপাশা প্রসন্ন কুমার মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা রয়েছে।

আহত তাওহীদ ইসলামের বড় ভাই জসীম উদ্দিন জানান, গত শনিবার বিকেল সারে ৫ টার দিকে বন্ধুর বাসায় ইফতার করতে যাওয়ার সময় বেসাইনখান শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে বসে মনির হোসেন , নুরুজ্জামান ও মারুফ হোসেন অজ্ঞাত দুই / তিন জন যুবক নিয়ে অতর্কিত ভাবে তাওহীদ ইসলামের উপরে হামলা করে।

এসময় গাছ কাটা দাও দিয়ে তাওহীদ ইসলামের বাম হাতে কোপ দেয় এবং রট দিয়ে ডান হাতে আঘাত করে। হত্যার উদ্দেশ্যে গলায় কোপ দেয়ার চেষ্ঠা করে কিন্তু অল্পের জন্য সে রক্ষা পায়। এসময় অজ্ঞান অবস্থায় তাওহীদ ইসলামকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান হয়।

জানা গেছে, কীর্ত্তিপাশা গ্রামের আইউব আলী হাওলাদার ও তার ভাই বারেক হাওলাদারের কাছ থেকে সাত বছর আগে ৪৫ কাটা জমি শাহজাহান হাওলাদার তার স্ত্রী আলেয়া বেগম এবং দুই ছেলে জসিম উদ্দিন ও তাওহীদ ইসলামের নামে ক্রয় করেন। এর পর থেকে নিয়মিত ভোগ দখল করে আসছিল তারা। কিন্তু ২০১৯ সালের শেষের দিকে ভুয়া কাগজ বের করে মনির হোসেন ও তার ভাই নুরুজ্জামান এই জমি জোর পূর্বক ভোগ দখল করার চেষ্টা করে। কিন্তু পরবর্তীতে আদাল শাহজাহান হাওলাদারদের পক্ষে রায় দেয়। এর পর থেকে মনির হোসেন ও নুরুজ্জামানরা তাদের উপরে ক্ষিপ্ত ছিল । এব্যাপারে ঝালকাঠি সদর থানায় অভিযোগ দেয়া হয়েছে।

ঝালকাঠি সদর থানার এসআই নাজমুল জামান বলেন,‘ প্রাথমিক ভাবে হাসপাতালে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া গেছে । এখন ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেলে মামলা করা হবে। এবং অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Nagad