মেসির জোড়া গোলে রেসে টিকে থাকল বার্সা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, ০৩/০৫/২০২১

ফাইল ছবি

ভ্যালেন্সিয়ার মাঠে শেষ তিন ম্যাচে ছিল না জয়। এক হার, দুই ড্র। তবে লা লিগায় রোববার অসাধ্য সাধন করল বার্সেলোনা। রোববার মেসির জোড়া গোলে ভ্যালেন্সিয়াকে ৩-২ গোলে হারিয়েছে কাতালানরা। এই জয়ে লিগ শিরোপা জয়ের রেসে টিকে থাকল মেসিরা।

৩৪ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৪। অবস্থান দ্বিতীয়। ৭৪ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা সেভিয়ার পয়েন্ট ৭০।
ভ্যালেন্সিয়ার মাঠে জয়ের জন্য বেশ বেগ পেতে হয়েছে মেসিদের। প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে হয় সব মিলিয়ে পাঁচ গোল। মেসির জোড়া গোলে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করে বার্সা।

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। সলেরের দূরের পোস্টে নেয়া কর্নারে পেছন থেকে বিনা বাধায় ছুটে গিয়ে হেডে বল ফাঁকা জালে পাঠান ব্রাজিলিয়ান ডিফেন্ডার পাউলিস্তা।

সাত মিনিট পর বার্সার হয়ে সমতা টানেন মেসি। যদি গোলটি অনেক ঘটনাবহুল। ভালেন্সিয়ার ডি-বক্সে ডিফেন্ডার তনি লাতো ইচ্ছাকৃতভাবে হাত দিয়ে মেসির ক্রস ঠেকানোয় পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

মেসির দুর্বল স্পট কিক অবশ্য ঠেকিয়ে দেন ইয়াসপের সিলেসেন। আলগা বল পেয়ে পেদ্রির নেয়া শট গোললাইনে প্রতিহত হয়। এরপরও বল ক্লিয়ার হয়নি, ফাঁকায় বল পেয়ে জোরালো শটে গোল করেন মেসি। ৬৩ মিনিটে গ্রিজমানের গোলে লিড নেয় বার্সা।

৬৯ মিনিটে দেখা মেলে মেসির দুর্দান্ত এক ফ্রি কিক। ২০ গজ দূর থেকে তার বাঁকানো শটে বল কাছের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায় (৩-১)। এবারের লিগে এই নিয়ে ২৮ গোল করলেন রেকর্ড সাতটি পিচিচি ট্রফি জয়ী মেসি। ৭ গোল কম নিয়ে তালিকার দুই নম্বরে করিম বেনজেমা।

Nagad

এরপর অনেকটা সময় একটানা চাপ ধরে রাখে বার্সেলোনা। এর মাঝে আচমকা ব্যবধান কমায় ভালেন্সিয়া। ৮৩ মিনিটে প্রায় ৩৫ গজ দূর থেকে হঠাৎ বুলেট গতির শটে গোলটি করেন সলের (৩-২)। শেষ অবধি দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

আগামী শনিবার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের মোকাবেলা করবে বার্সা। শিরোপা সম্ভাবনা উজ্জ্বল করতে এই ম্যাচে জয়ের বিকল্প নাই বার্সার।