শিবচরে স্পিডবোট-বাল্কহেড সংঘর্ষ, নিহত বেড়ে ২৫

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ, ০৩/০৫/২০২১

মাদারীপুরের শিবচরে বালুবাহী বাল্কহেডের সাথে ধাক্কায় স্পিডবোট উল্টে নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাড়িয়েছে। বাংলাবাজার-শিমুলিয়া নৌপথের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় সকাল সাড়ে ৭টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক এই তথ্য নিশ্চিত করেছেন।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন জানান, আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে স্পিডবোটের দুই যাত্রীকে। তাদের শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ উদ্ধারকাজ চালাচ্ছে।

নিহতদের মধ্যে ২৪ জনের লাশ নদীর পাড়ে রয়েছে। দু’জন হাসপাতালে নেয়ার পর মারা যাওয়ায় সেখানেই তাদের লাশ রাখা হয়েছে।

ওসি জানান, শিমুলিয়া থেকে সোমবার সকাল পৌনে ৭টায় স্পিডবোটটি ছেড়ে আসে। এ সময় কাঁঠালবাড়ীর পুরাতন ঘাটে থেমে থাকা বালুবোঝাই একটি বাল্কহেডে ধাক্কা দিয়ে ডুবে যায় স্পিডবোটটি। এ সময় সব যাত্রী পানিতে পড়ে যান। পরে নদী থেকে একে একে ২৪টি লাশ উদ্ধার করা হয়। ৬ জনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে সেখানে আরও দুজনের মৃত্যু হয়।

স্থানীয় ও ফায়ার সার্ভিস কর্মীরা এখনও উদ্ধার কাজ চালাচ্ছেন বলে জানিয়েছেন ওসি মিরাজ।

লকডাউনে গণপরিবহন বন্ধ থাকার পাশাপাশি নৌপথগুলোতে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। তারপরও সুযোগ পেলেই যাত্রী নিয়ে নদীতে নেমেছে এই স্পিডবোট। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন নৌপুলিশের ওসি আব্দুর রাজ্জাক।

Nagad