মামুনুলের ২৪ দিনের রিমান্ড চেয়ে আবেদন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, ০২/০৫/২০২১

ফাইল ছবি

হেফাজতের সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মামুনুল হককে জিজ্ঞাসাবাদে ২৪ দিনের রিমান্ড আবেদন করেছে থানা ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (২ মে) তিন মামলায় এ রিমান্ড আবেদন করা হয়।

জানা যায়, সোনারগাঁ থানায় করা ঝর্ণার মামলায় থানা পুলিশ ১০ দিনের, রয়েল রিসোর্ট কান্ডে ডিবি সাতদিনের এবং উপজেলা আওয়ামী লীগের অফিস ভাংচুর মামলায় সাতদিনের রিমান্ড আবেদন করে ডিবি।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, মামুনুল হককে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের তদন্তে থাকা ঝর্ণার মামলায় ১০ দিন, ডিবির তদন্তে থাকা রিসোর্ট কাণ্ডের মামলা ও আওয়ামী লীগের অফিসে হামলা মামলায় পৃথকভাবে সাতদিন করে ১৪ দিন সবমিলে মোট ২৪ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টের একটি কক্ষে এক নারীসহ হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করেন স্থানীয় লোকজন। পরে পুলিশ গিয়ে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ শুরু করে। এ সময় খবর পেয়ে হেফাজতের নেতা–কর্মী ও মাদ্রাসার ছাত্ররা ওই রিসোর্টে হামলা ও ভাঙচুর চালিয়ে তাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেন। পরে হেফাজতের নেতা–কর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন ভাঙচুর করেন। এ সময় তারা মহাসড়কে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করেন। স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়েও ভাঙচুর করা হয়।

সারাদিন/২মে/এএইচ

Nagad